ডেস্ক রিপোর্ট :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯ সালের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর (মাস্টার্স) পর্যায়ের অসমাপ্ত পরীক্ষা ২ জানুয়ারি থেকে শুরু হবে। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে শিক্ষা পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান জানান, স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্পতম সময়ের মধ্যে এ পরীক্ষা সম্পন্ন করার সিদ্ধান্ত হয়েছে। ফিল্ডওয়ার্ক, ইন্টার্নশিপ, মৌখিক ও ইনকোর্স পরীক্ষা সম্পর্কে সংশ্লিষ্ট বিভাগীয় একাডেমিক কমিটি ও পরীক্ষা কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবেন। তবে ২০২০ সালে যারা স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ বা অন্যান্য বর্ষে উত্তীর্ণ হয়েছে তাদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, পরীক্ষা চলাকালে কোনো শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হলে তার পরীক্ষা তাৎক্ষণিক বন্ধ রাখা হবে। পরে বিশেষ ব্যবস্থায় তার পরীক্ষা নেওয়া হবে।

তিনি আরো জানান, এ সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধ থাকবে। পরীক্ষা গ্রহণের সুবিধার্থে পূর্বনির্ধারিত ৩ থেকে ৭ জানুয়ারির শীতকালীন ছুটি বাতিল করা হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সভাপতিত্ব করেন।

এ সময় অন্যদের মধ্যে বিভিন্ন অনুষদের অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, পরীক্ষা নিয়ন্ত্রক ও গ্রন্থাগারিক এবং নির্বাচিত শিক্ষক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here