রাজশাহী: রাজশাহী কলেজে অনার্স ফরম পূরণ করাকে কেন্দ্র করে রোববার দুপুরে ছাত্রলীগ ও ছাত্রদল নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় কমপক্ষে উভয়পক্ষের ১০ নেতা-কর্মী আহত হয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকাল থেকেই রাজশাহী কলেজে অনার্সের ফরম পুরণ কার্যক্রম  চলাকালীন সময় লাইনে দাঁড়ানো ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক অন্তরের সঙ্গে ছাত্রলীগের কয়েকজন কর্মীর বাক-বিতন্ডা হয়।

পরে ওই ঘটনার জের ধরে রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম খান ববিন ও তার সমর্থকরা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক অন্তরকে মারপিট করে।

এসময় ওই ঘটনাটি ক্যম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর সংঘবদ্ধ হলে দুপুর সোয়া ১টার দিকে কলেজ ক্যাম্পাসে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেলে উভয়পক্ষের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় উভয়পক্ষের ১০ নেতা-কর্মী আহত হন। তবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। রাজশাহী কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

এস.এইচ.এম তরিকুল ইসলাম/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here