জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: রহিমা বেগম (৩৭) দুটি কিডনী নষ্ট হয়ে গেছে। সে মৃত্যুর পথ যাত্রী। তাকে বাঁচাতে হলে কিডনী প্রতিস্থাপনের নির্দেশনা দিয়েছেন চিকিৎকরা। এ জন্য প্রয়োজন ২৫ লাখ টাকা। কিন্তু দরিদ্র পরিবারটির আর্থিক স্বচ্ছলতা না থাকায় তার জীবন বর্তমানে সংকটাপন্ন। সে লক্ষ্মীপুর পৌর শহরের ১নং ওয়ার্ডের সাহাপুর এলাকার মো. আশ্বাদ উল্যা সবুজের স্ত্রী। তার নয় বছরের একটি কন্যা শিশু রয়েছে।

২০১৭ সালে প্রথম তার কিডনী রোগ দেখা দেয়। পরে চিকিৎসকরা জানান তার দুটি কিডনীই নষ্ট হয়ে গেছে। বর্তমানে সে শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালের কিডনী বিশেষজ্ঞ ডা. এ এইচ এম ইমরুল তারেকের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে। একদিন পরপর ডায়ালাইসিস করতে খরছ হয় ৪ হাজার টাকা। প্রায় বছর ৩ বছর ধরে চলছে তার চিকিৎসা। চিকিৎসায় খরচ চালিয়ে পরিবারটি আজ সবদিক দিয়েই অসহায় ও নিঃস্ব হয়ে পড়েছে।

রহিমা বেগমের স্বামী মো. আশ্বাদ উল্যা সবুজ নিম্ন আয়ের মানুষ। প্রথমে স্ত্রীর চিকিৎসার খোঁজ খবর নিলেও বর্তমানে তিনি স্ত্রী রহিমা বেগমের খোঁজ খবর নিচ্ছেন না। রহিমা বেগম এখন পিতার বাড়িতে থেকে নিজের চিকিৎসা করাচ্ছেন। নিজের চিকিৎসা খরচ যোগাতে তিনি এখন দিশেহারা। ইতেমধ্যে সহায় সম্বল বিক্রি করে চিকিৎসা খরচ চালিয়ে তিনি এখন নিঃস্ব।

আর্থিক অস্বচ্ছলতায় কিডনী প্রতিস্থাপনের এত টাকা যোগাড় করা তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়ে রহিমা বেগম সমাজের হৃদয়বান, বিত্তবান, দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে নিজের চিকিৎসায় আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা- রহিমা বেগম, হিসাব নং ০৮৩৩১০১১২২৯৮০, পূবালী ব্যাংক, লক্ষ্মীপুর শাখা। মোবাইল ০১৭২৫৫৭০৯৩৭ (বিকাশ পার্সোনাল)।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here