ঢাকা: আসন্ন রমজান উপলক্ষে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। সিদ্ধান্ত অনুযায়ী, দেশী গরুর মাংস ২৮০ টাকা (বর্তমান মূল্য ২৭৫ টাকা), মহিষ ২৫০ টাকা, খাসি ৪৫০ টাকা, ভেড়া ও ছাগী ৪০০ টাকা (বর্তমান ৩৯০ টাকা) হারে নির্ধারণ করা হয়েছে। তবে বিদেশি গরুর মাংস ২৬০ টাকা কেজি বহাল থাকবে।

রোববার বিকেলে রমজান উপলক্ষে মাংস ব্যাবসায়ীদের সঙ্গে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের যৌথ মতবিনিময় সভায় এ মূল্য নির্ধারণ করা হয়। দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে আয়োজিত সভায় গৃহিত এ সিদ্ধান্ত রোববার থেকে আগামী বছরের রমজানের আগে পর্যন্ত কার্যকর থাকবে।

এ মূল্য ঘোষণা করেন উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক। এছাড়া আসন্ন রমজান থেকেই সিটি করপোরেশনের প্রতিটি মাংসের দোকানে ডিজিটাল মাপযন্ত্র স্থাপনের নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ ইবরাহিম হোসেন খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- উত্তর সিটি করপোরেশেনের প্রশাসক মো ফারুক জলিল, প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী, স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাসুদ আহসান, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মাকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here