সচিব ড. আহমেদ কায়কাউসস্টাফ রিপোর্টার :: রমজানে ইফতার, তারাবি ও সেহরির সময় লোডশেডিং থাকবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ সচিব ড. আহমেদ কায়কাউস।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় চলতি গ্রীষ্ম মৌসুমে ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয়ে আলোচনা কালে এ কথা বলেন তিনি।

বিদ্যুৎ সচিব বলেন, রমজানে লোডশেডিং করতে হলে আগে থেকেই সংশ্লিষ্টদের জানাতে হবে। বিতরণ সংস্থাগুলো সবাই মিলে কমিটি করবে এবং বিদ্যুৎ লোডশেড সমহারে বণ্টন করা হবে।

সভায় আসন্ন রমজান মাসে দোকানপাট, মার্কেট ও বিপনি বিতানসমূহ খোলা রাখার বিষয়ে বিদ্যমান আইন অনুসরণ করা, পিক আওয়ারে রি-রোলিং মিল, ওয়েল্ডিং মেশিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ অধিক বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জামাদির ব্যবহার বন্ধ রাখা এবং মনিটরিং বাড়ানো, চলতি গ্রীষ্ম মৌসুমে ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য গ্যাস সরবরাহ বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া সুপার মার্কেট, পেট্রোল পাম্প ও সিএনজি গ্যাস স্টেশনে প্রয়োজনের অতিরিক্ত বাতি ব্যবহার বন্ধ করা, ইফতার ও তারাবির সময় এসি ব্যবহার বন্ধ রাখা, বিদ্যুতের অপচয় রোধে সিএফএল বাল্বের পরিবর্তে এলইডি বাল্ব প্রতিস্থাপনের ব্যবস্থা গ্রহণ করা, পিক আওয়ারে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি পাম্প বন্ধ রাখা, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কার্যক্রম জোরদার করা প্রভৃতি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, বিপিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here