কারাগারেজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে হত্যা মামলায় বিএনপির ১৯ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এ কারাদন্ড দেন। মামলার নথিপত্র গোপন রেখে লক্ষ্মীপুর জেলা জজ আদালতে ওই আসামিদের জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

রাষ্ট্রপক্ষের এ আইনজীবী বলেন, এ হত্যা মামলার আসামি রায়পুর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক এমরান, যুগ্ম সাধারণ সম্পাদক নাজু, বিএনপি নেতা বাচ্চুসহ ১৯ নেতা-কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নে স্থানীয় যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে ৪০ জনকে আসামি করে থানায় মামলা করেন।

পরে পুলিশ তদন্ত করে ৩৯ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১২ সালের ২২ অক্টোবর হাইকোর্ট থেকে ২ মাসের জামিন পান আসামিরা। ২০১৩ সালের ১৭ জানুয়ারিতে নিম্ন আদালতে হাজির হয়ে আবারো জামিন চাইলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

একই বছরের ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে পুনরায় ৬ মাসের জামিন পান তারা। পরবর্তীতে আদালতে হাজির না হওয়ায় হাইকোর্ট ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি তাদের জামিন নামঞ্জুর করেন। পরে আসামিরা সুপ্রিম কোর্টে আপিল করলে একই আদেশ বহাল রাখে আদালত।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here