আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘সব ষড়যন্ত্র মোকাবিলা করে ২০১২ সালের মধ্যেই যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন হবে’।

রোববার কুষ্টিয়ায় জজকোর্টের নতুন ভবনের ভিত্তিপ্রস-র স’াপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, ‘বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন করতে বদ্ধপরিকর। আর সেই বিচার কাজ বাধাগ্রস- করতে আজকের বিরোধী দল বিএনপি ও জামায়াত জোট নানা ষড়যন্ত্রে লিপ্ত।

যারা নৈরাজ্য সৃষ্টি করছে, যারা অসি’তিশীল পরিসি’তি সৃষ্টি করছে, রাজনৈতিক কর্মসূচির নামে যারা সন্ত্রাস সৃষ্টি করতে চায়, তাদেরকে কোনো অবস’াতেই ছাড় দেওয়া হবেনা।’ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আশীষ রঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী গ্রেপ্তার গোলাম আযমের বিচার প্রসঙ্গে বলেন, ‘গোলাম আযমসহ যে সমস- যুদ্ধাপরাধী কারাগারে আটক রয়েছেন, তাদের বিচার সবার আগে করতে চায় সরকার।

আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার স্বার্থে যুদ্ধাপরাধীদের বিচারের কাঠগড়ায় এনে জাতিকে কলঙ্কমুক্ত করা হবে।’ এ সময় তিনি যুদ্ধাপরাধীদের বিচার কাজ যারা বাধাগ্রস’ করতে চায়, তাদের প্রতিহত করতে দেশের যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক জাহিদ হোসেন জাফর, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, জেলা জজ এটিএম মেজবাহউদ্দৌলা, জেলা আইনজীবী সমিতির সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম দুলাল, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার জুলফিকার আলী আরজু, সাধারণ সম্পাদক আজগর আলী প্রমুখ।

কাঞ্চন কুমার, কুষ্টিয়া থেকে

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here