ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলে শ্রমিক কর্মচারী নিয়োগ নিয়ে দুর্ণীতির প্রতিবাদে শনিবার দুপুর থেকে বিকাল সন্ধ্যা পর্যন্ত সাধারন শ্রমিক কর্মচারীরা মিলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)’র বাসভবন ঘেরাও করে রাখে।

আন্দোলনরত মিলের শ্রমিক মুক্তার হোসেন ইউনাইটেড নিউজ ২৪ ডট কমকে জানান, মিলে জনবল নিয়োগের জন্য এমডি আমজাদ হোসেন ১৪৯টি পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি আহবান করেন। গত ৩দিন ধরে নিয়োগের মৌখিকা পরীক্ষা শেষ করেছে এখন চুড়ান্ত নিয়োগ প্রক্রিয়া চলছে।

তিনি আরো জানান মিলে ৬৫ জন শ্রমিক কর্মচারী চুক্তি ভিক্তিক কাজ করলেও এই নিয়োগে অগ্রাধিকার ভিত্তিত্বে তাদের চাকরী স্থায়ী করা হচ্ছে না। অথচ মিলের বাইরে থেকে লাখ লাখ টাকা নিয়ে শ্রমিক নিয়োগ করা হচ্ছে।

এ খবর ফাঁস হয়ে পড়লে শনিবার দুপুর ২টা থেকে মিলের প্রায় দুই’শ শ্রমিক এমডিকে তার বাসভবনে অবরুদ্ধ করে রাখেন।

সন্ধ্যা ৬টার দিকে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল আজিম আনার ও পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান বিজুর হস্তক্ষেপে সাধারণ শ্রমিকরা শান্ত হন এবং কর্মস্থলে ফিরে যান।

শ্রমিকদের অভিযোগ মিলের ইতিহাসে এটাই সবচেয়ে বড় নিয়োগ। মিলের ব্যবস্থাপনা কতৃপক্ষ ও সিবিএ নেতার ১৪৯ পদের বিপরীতে প্রায় ৩ কোটি হাতিয়ে নিয়েছে বলেও তারা অভিযোগ করেন।

এ ব্যাপারে মোবারকগঞ্জ চিনি কলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ আমজাদ হোসেন ও সিবিএ সভাপতি গোলাম নবীর সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তারা নিয়োগ নিয়ে মিডিয়ার সঙ্গে কথা বলতে রাজি হন নি।

বিষয়টি নিয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সৈয়দ কামরুজ্জামান খবরের সত্যতা স্বীকার করে ইউনাইটেড নিউজ ২৪ ডট কমকে জানান, পুলিশ না গেলে পরিস্থিতি অবনতি ঘটার সম্ভাবনা ছিল।

ওসি আরো জানান যারা মিলে নতুন নিয়োগ পেয়েছেন সবাই সরকারী দল আওয়ামীলীগের সমর্থক।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকি/ঝিনাইদহ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here