ডেস্ক রিপোর্ট:: আগামী বুধবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিল করবে বাম গণতান্ত্রিক জোট। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ প্রত্যাহরের দাবিতে এই কর্মসূচি পালন করা হবে।

কেন্দ্রীয় কর্মসূচিতে আগামী বুধবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা মিছিল হবে।

সোমবার জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বিবৃতিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে নরেন্দ্র মোদিকে প্রদত্ত আমন্ত্রণ প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এতে বলা হয়, নরেন্দ্র মোদি উগ্র সাম্প্রদায়িক, গুজরাটে সাম্প্রদায়িক দাঙ্গার হোতা এবং হিন্দুত্ববাদী আরএসএসের প্রচারক। সরকার ক্ষমতা নিশ্চিত করতে দেশের মানুষের অসাম্প্রদায়িক চেতনাকে পদদলিত করে মোদির মতো সাম্প্রদায়িক ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছে।

জোটের নেতারা বলেন, একাত্তরে পাকিস্তানি শোষকদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের সশস্ত্র লড়াইয়ে ভারতের জনগণ ও তৎকালীন সরকার এক কোটি উদ্বাস্তু মানুষ ও যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছিল। আমরা কৃতজ্ঞচিত্তে ভারতীয় জনগণ ও তাদের নিহত ও আহত সৈনিকদের স্মরণ করছি। তাদের প্রতি আমাদের এ শ্রদ্ধা চিরকালীন।

বিবৃতিতে বলা হয়, মুক্তিযুদ্ধ ছিল ঔপনিবেশিক শোষণ ও সাম্প্রদায়িক শাসনের বিরুদ্ধে এবং মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে উগ্র সাম্প্রদায়িক ব্যক্তির জায়গা হতে পারে না। মোদিকে আমন্ত্রণ জানিয়ে সরকার শহীদদের অবমাননা করেছে।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক আবদুল্লাহ কস্ফাফী রতন, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ও সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউসিএলবির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এবং সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here