আবু হোসাইন সুমন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ::
মোংলায় গত দুই সপ্তাহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজনের ডেঙ্গু সনাক্ত হয়েছে। এ নিয়ে নতুন করে ডেঙ্গু আতংক ছড়িয়ে পড়েছে জনসাধারণের মাঝে। এদিকে আতংকিত না হয়ে সতর্ক হয়ে বাড়ীঘরের আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দিচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এনিয়ে সতর্কতামূলক প্রচাভিযান ও পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন সরকারী এ হাসপাতাল কর্তৃপক্ষ। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন জানান, গত ১০ সেপ্টেম্বর প্রথম ডেঙ্গু সনাক্ত হয় উপজেলার চিলা ইউনিয়নের দক্ষিণ চিলা গ্রামের মোঃ আমজাদের ছেলে আলাউদ্দিনের (২৫)। এরপর গত ২১ সেপ্টেম্বর ডেঙ্গু সনাক্ত হন পৌর শহরের মনপুরা ব্রিজ এলাকার বাসিন্দা আঃ হাই’র ছেলে রফিকুল। তারা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন। পরে পরীক্ষায় তাদের ডেঙ্গু সনান্ত হয়। তারা উভয়ই হাসপাতাকে ভর্তি থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ীতে ফিরে যান।
তিনি বলেন, ডেঙ্গু সনাক্ত হওয়ায় শনিবার সকাল থেকেই হাসপাতালের সবখানেই পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করা হয়েছে। হাসপাতালের ক্লিনাররা হাসপাতালের ভিতরে ও বাহিরের সকল জায়গা পরিস্কার করছেন। এছাড়া প্রতিদিন যারা হাসপাতালের ইনডোর ও আউটডোরের চিকিৎসা নিতে আসছেন তাদেরকেও ডেঙ্গু সম্পর্কে সতর্ক ও সচেতনতামূলক পরামর্শ দেয়া হচ্ছে। যেন তারা প্রত্যেকেই তাদের বাড়ীঘর ও আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখেন।
এদিকে শনিবার সকালে বর্ষাত্তোর ডেঙ্গু সংক্রমণ প্রতিরোধে হাসপাতাল চত্বরে পরিস্কার ও পরিচ্ছন্নতা প্রচারাভিযানের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন। এ প্রচারাভিযানে উপস্থিত ছিলেন ডাঃ শেখ সিরাজুল ইসলাম, ডাঃ নুরজাহান নিশাত, হিসাব রক্ষক মোঃ সোহেল মোল্লা, ওটি এ্যাটেন্ডেন্ট মহিউদ্দিন খাঁন ও ফার্মাসিস্ট শেখ ফরহাদুজ্জামানসহ সিনিয়র ষ্টাফ নার্স, সুপারভাইজার, ক্লিনারসহ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here