মেহেরপুর গাংনী উপজেলার তেঁতুল বাড়িয়া সীমান্তে নিহত বাংলাদেশী নাহারুলের লাশ ফেরত দিয়েছে বিএসএফ। রবিবার বেলা ১২ টার সময় সীমান্তের ১৪১ নং আর্ন্তজাতিক পিলারের কাছে বিএসএফ সদস্যরা গাংনীর তেঁতুলবাড়ীয়া বিবিজি ক্যাম্প সদস্যদের কাছে লাশ হস্তান্তর করে।

বিজিবি তেঁতুলবাড়ীয়া ক্যাম্পের নায়েক সুবেদার আব্দুল ওহাব জানান, বিএসএফ এর সুরতহাল রিপোর্ট অনুযায়ী নাহারুলকে স্বাসরোধ করে হত্যা করে শুক্রবার রাতে কে বার কারা ভারতীয় সীমান্তে ফেলে রেখে যায়। রাতেই বিএসএফ এর সদস্যরা লাশটি ভারতে নিয়ে যায়। পরে বিএসএফ লাশের ময়নাতদন্ত শেষে আজ ১২ টায় ফেরত দেয়। সীমান্তের চোরাচালানীদের আন্ত কোলাহের জের ধরে নাহারুল ইসলাম খুন হতে পারে বলে ধারনা করছে বিজিবি। তার বিরুদ্ধে থানায় অস্ত্র মামলাও রয়েছে।

সওড়াতলা গ্রামের হাবীব জানান, শুক্রবার রাতে নাহারুকে কে-বা কারা হত্যা করে ভারতীয় সীমান্তে ফেলে রেখে চলে যায়। তবে ঐ রাতে এলাকাবাসী কোন গুলির শব্দ পায়নি বলে জানান।

৩২-বিজিবি ব্যাটিলিয়ানের অধিনায়ক, লেঃ কর্ণেল হামিদুন্নবী চৌধুরি জানান, ভারতীয় সুরতহাল রিপোর্টে গুলির কোন চিহ্ন পাওয়া যায়নী। শ্বাসরোধ করেই তাকে হত্যা করা হয়েছে বলে তিনি জানান। তবে কি করণে তাকে হত্যা করা হতে পারে তা কিছুই জানাতে পারেনি তিনি। তিনি আরও জানান গাংনী থানা পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। তারা হত্যার রহস্য উদঘাটন করবে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ফেন্সিডিল ব্যাবসাকে কেন্দ্র করে ভারত-বাংলাদেশের একটি সিন্ডিকেটের হাতে সে খুন হতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/রামিজ আহসান/মেহেরপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here