ঢাকা: রাজধানীর মিরপুরে এক ব্যক্তি (৩০) নিজের ব্যাগে রাখা বোমা বিস্ফোরণে আহত হয়েছেন। তার দু’চোখসহ শরীরের বেশিরভাগ স্থান ঝলসে গেছে।

শনিবার দুপুর ১টায় মিরপুরের শাহ আলী থানার বেড়িবাঁধ এলাকার চকবাড়ি নামকস্থানে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আহত ব্যক্তি নিজের নাম শফিকুল ইসলাম দাবি করে জানান, তিনি আনাম গার্মেন্টসের শ্রমিক। বেলা ২টায় স্থানীয় চায়না গার্ডেন বালুমাঠে বিএনপি নেতা মনির ও আজিজ তার হাতে একটি ব্যাগ দিয়ে তা মনিরের বাসায় পৌঁছে দিতে বলেন। ব্যাগ নিয়ে কিছুদূর এগুতেই পা ফসকে পড়ে যান তিনি। মুহূর্তে বিস্ফোরণ ঘটে। সেখান থেকে তাকে কে বা কারা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

তিনি আরো জানান, বেড়িবাঁধ চকবাড়ি লালটেকে তিনি থাকেন। বিপদে আপদে পড়লে মনির ও আজিজ তাকে টাকা পয়সা দিয়ে সহযোগিতা করে। এজন্য তিনি মাঝে মধ্যে তাদের কথা মতো কাজ করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, শফিকুল ইসলামকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক ডা. এনামুল হক জানান, তার শরীরের ১৮ ভাগ পুড়ে গেছে। চোখ দুটিও ঝলসে গেছে।

স্থানীয় সূত্র জানায়, বোমা বিস্ফোরণে আহত শফিক মিরপুর বেড়িবাঁধ এলাকার পেশাদার ছিনতাইকারী।  ছিনতাইয়ের পাশাপাশি বিভিন্ন নাশকতায় বোমা ও ককটেল বিস্ফোরণের কাজে তিনি চুক্তিভিত্তিক কাজ করেন। মনির ও আজিজের হয়ে কাজ করেন তিনি। মনিরের পুরো নাম এনামুল হক মনি। এদের মূল নিয়ন্ত্রণকারী বেড়িবাঁধ এলাকার বেলায়েত হোসেন নামে এক সন্ত্রাসী।

এ ব্যাপারে শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াজেদ আলী জানান, মিরপুর ১ নম্বরের বেড়িবাঁধ এলাকায় চকবাড়ি নামকস্থানে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে তারা তদন্তে নেমেছে। তদন্ত করে ঘটনার ক্লু উদঘাটন ও জড়িতদের সনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here