মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত মাওলানা সুবহানের বিরুদ্ধে স্বাক্ষ্য গ্রহনকলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত জামায়াত নেতা মাওলানা আব্দুস সুবহানের বিরুদ্ধে পাবনার একটি হামলা-ভাঙচুরের মামলায় মঙ্গলবার স্বাক্ষ্য গ্রহন শেষে পূনরায় স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেছেন আদালত।

আদালত সূত্র জানান, মঙ্গলবার স্বাক্ষ্য গ্রহনের নির্ধারিত দিনে বেলা সাড়ে ১২টার দিকে মাওলানা সুবহানকে পাবনার আমলী আদালত-১ এ হাজির করা হয়। এ সময় আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রেজাউল করিম মামলার প্রধান স্বাক্ষী দারোগ আলীসহ ওসমান প্রামানিক, শুকুর বিশ্বাস ও উকিল বিশ্বাসের স্বাক্ষ্য গ্রহন শেষে আগামী ১৯ ডিসেম্বর পুনরায় স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেন। এ সময় মাওলানা আব্দুস সুবহান কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

এর আগে চলতি বছরের গত ১১ এপ্রিল প্রথমবারের মতো ও ২১ জুন দ্বিতীয়বারের মতো এই মামলায় মাওলানা সুবহানের পক্ষে জামিন আবেদন করা হলে নামঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ২০০৩ সালের ৩০ আগষ্ট পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের তিনটি গ্রামের ১৮২টি বাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। সেই ঘটনার সাথে জড়িত অভিযোগে সাবেক ইউপি সদস্য আব্দুল কুদ্দুস বাদি হয়ে মাওলানা সুবহানকে প্রধান আসামীসহ ৩১ জনের বিরুদ্ধে ২০১২ সালের ২ এপ্রিল পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here