রাকিবুল হাসান, মনপুরা  (ভোলা) প্রতিনিধি :: ভোলা মনপুরা কারিতাস মুক্তি-৩ প্রকল্পের উদ্যোগে দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সিরাজগঞ্জ বাজারের দক্ষিণ পাশ থেকে দখিনা হাওয়া সী বিচ সড়ক পযর্ন্ত রাস্তার দুই পার্শ্বে তালের বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টম্বর) সকালে সিরাজগঞ্জ বাজারে এক সভায় তালের বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মনপুরা উপজেলায় আ’লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব অলিউল্লাহ কাজল ।

কারিতাস মুক্তি-৩ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় তালের বীজ রোপন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অশোক রায় ।

কারিতাস মুক্তি প্রকল্প -৩ এর এমন আয়োজন কে ধন্যবাদ জানান প্রধান অতিথি আলহাজ্ব অলিউল্লাহ কাজল। এ সময তিনি বলেন, দেশে বজ্রপাত রক্ষায় তালগাছ অগ্রণী ভূমিকা পালন করে। মুজিব বর্ষের অঙ্গীকার ৩টি করে করে গাছ লাগান । সর্বমোট ৭০০টি তালের বীজ রোপন করা হয়েছে। যাতে রাস্তার স্থায়িত্ব বৃদ্ধি পায়, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং দুর্যোগের ঝুকি হ্রাস সহায়ক হয়।

বীজ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য অহিদুর রহমান, ২নং ইউপি সদস্য এনায়েত করিব, যুবলীগ সভাপতি ও সাকুচিয়া বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম মোল্লা, ফিল্ড সুপারভাইজার মামুন, মাহমুদা খানম, নাসরীন নাহার প্রমূখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here