মারুফ সরকার,স্টাফ রির্পোটার ::

অটোরিকশা চালিয়ে সংসার চালাতেন শেখ ফরিদ। দেড় মাস আগে গভীর রাতে চুরি হয়ে যায় তার অটোরিকশাটি। এতেই যেন মাথায় আকাশ ভেঙে পড়েছিল শেখ ফরিদের। এ অবস্থায় তার পাশে দাঁড়ান মামুন বিশ্বাস নামের এক সমাজকর্মী।

খোঁজ নিয়ে জানা যায়, শেখ ফরিদ সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের চরকাদাই গ্রামের বাসিন্দা। আর্থিক সহযোগিতা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার কষ্টের বিষয় তুলে ধরেন সমাজকর্মী মামুন। এতেই দূর হয় ফরিদ চিন্তার ভাঁজ। অল্প কয়েক দিনেই সংগ্রহ হয় ৬০ হাজার টাকা। এ থেকে মামুন ৫৭ হাজার টাকায় ব্যাটারিচালিত একটি ভ্যান ও ৩ হাজার টাকায় খাদ্যসামগ্রী শেখ ফরিদের হাতে তুলে দেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে সমাজকর্মী মামুন বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি বলেন, সমাজের বিত্তবানদের সহযোগিতায় অসহায় মানুষ ও বন্যপ্রাণীর পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই কৃতিত্ব মূলত ফেসবুক বন্ধুদের। দেশে অনেক অসহায় মানুষ আছে। তাদের পাশে দাঁড়ালে বেঁচে থাকার স্বপ্ন দেখবে৷

শেখ ফরিদ হারানো রিকশার গ্লানি মুছে নতুন গাড়ি ও খাদ্যসামগ্রী পেয়ে প্রাণ খোলা হাসি দিয়ে  বলেন, আমি সারাজীবন সবার জন্য দোয়া করবো। নতুন গাড়ি পেয়েছি। এখন আমি পরিবার নিয়ে চলতে পারবো।

ফরিদের স্ত্রী নাজমা খাতুন  বলেন, অটোরিকশাটি চুরি হওয়ার পর তারা একদম দিশেহারা হয়ে পড়েছিলেন। এখন নতুন ভ্যান পেয়ে হতাশা কেটেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here