ভোলা :সকল নাটকিয়তার অবসান ঘটিয়ে অবশেষে ভোলার সাংসদীয় ৪টি আসনে চুড়ান্তভাবে আ’লীগ প্রার্থীদের নাম ঘোষনা করা হয়েছে।

কয়েকদিন ধরে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইনে এ আসনের মনোনয়ন নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রকাশের পর চরম উদ্বেগ ও উৎকন্ঠায় কাটে নেতা-কর্মীদের। সন্ধ্যায় দলীয় ঘোষণার অপেক্ষা করতে থাকে নেতা-কর্মীরা।

অবশেষে দলীয় ভাবে ঘোষনা করা হয় প্রার্থীদের নাম। প্রার্থীরা হলেন, ভোলা-১ (সদর) আসনে আ’লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, ভোলা-২ বোরহানউদ্দিন-দৌলতখান) আলী আজম মুকুল, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) নুরুন্নবী চৌধরী শাওন ও ভোলা- (চরফ্যাশন-মনপুরা) আব্দুল্লাহ আল ইসলাম জ্যকব। শুক্রবার রাতে ভোলা-১ ও ৩ আসনের প্রার্থীদের পক্ষ থেকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রার্থীদের দলীয় পরিচয়:

তোফায়েল আহমেদ সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী এবং আ’লীগ উপদেষ্টা মন্ডলির সদস্য। এছাড়াও তিনি ভোলা-১ ও ২ আসন থেকে একাধিকবার নির্বাচিত সাংসদ ছিলেন। তোফায়েল ছাত্র জীবন থেকেই আ’লীগের রাজনীতির সাথে জড়িত।

আলী আজম মুকুল। তিনি দৌলতখান পৌরসভার বর্তমান মেয়র। তিনি দৌলতখান উপজেলা আ’লীগের সদস্য। তিনিও রাজনীতির শুরু থেকে আ’লীগের রাজনীতি করে আসছেন। তিনি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য। নবম জাতীয় সংসদ নির্বাচনের উপ-নির্বাচনে তিনি আলোচিত ভোলা-৩ আসন থেকে প্রথম বারের মত সংসদ সদস্য হন।

আব্দুল্লাহ আল ইসলাম জ্যকব। চরফ্যাশন উপজেলা আ’লীগ সভাপতি। তিনি ভোলা-৪ আসন নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত সংসদ সদস্য হন। তিনিও ছাত্রজীবন থেকে আ’লীগের রাজনীতির সাথে জড়িত।

জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে নবীন প্রার্থী হচ্ছেন আলী আজম মুকুল। তিনি এই প্রথম বারের মত জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ডিতা করছেন। এদিকে, ভোলা-১ আসনে আ’লীগের প্রার্থী হিসাবে তোফায়েল আহমদ ও ৩ আসনে নুরুন্নবী চৌধুরী শাওন এর নাম প্রকাশ হওয়ায় আনন্দ মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা।

এছাড়াও আলী আজমের মনোনয়ন চুড়ানেত্মর খবর ভোলার দৌলতখানে ছড়িয়ে পড়লে উপজেলা আ’লীগ আনন্দ মিছিল করেছে। পুরো উপজেলা উৎসবের জনপদে পরিনত হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন স’নে আনন্দ মিছিল হয়েছে।

শিপুফরাজী /

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here