ডেস্ক রিপোর্ট:: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে দু’দলে ভাগ হয়ে একটি ওয়ানডে ফরম্যাটে প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।

প্রস্তুতি ম্যাচের জন্য তামিম একাদশ এবং নাজমুল হোসেন শান্ত একাদশ নামে গঠন করা হয় দুটি দল। প্রস্তুতি ম্যাচে তামিম একাদশকে ৯ উইকেটে হারিয়েছে নাজমুল একাদশ।

ম্যাচ সম্পর্কে স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বলেন, প্রথম সকালে ওয়েদারটা বোলারদের সাপোর্ট করেছে। একটু মেঘলা ওয়েদার ছিল। হয়ত ওখানে বোলাররা এক্সট্রা অ্যাডভান্টেজ পেয়েছে। বিশেষ করে আমাদের টিমের বোলাররা খুব ভালো জায়গায় বোলিং করেছে। রুবেল ভাই চার উইকেট পেয়েছে, খুব ভালো লাইন এবং লেংথে বল করেছে। সাইফুদ্দিন এবং শরিফুল আর আমাদের যে পেস বোলার আছে সবাই খুব ভালো জায়গায় বল করেছে। আমি যতটুকু চেষ্টা করেছি লাইন লেংথটা ভালো রাখার জন্য। গত এক সপ্তাহ ড্যানিয়েলের সঙ্গে কিছু ভ্যারিয়েশন নিয়ে কাজ করছিলাম। ও আমাকে ২-১ টা টিপস দিয়েছিল কীভাবে করলে ভালো হবে, সেটা আমি ম্যাচে অ্যাপ্লাই করার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, আলহামদুলিল্লাহ আমাদের খুব ভালো হয়েছে। আমরা এখানে প্রায় ৭-৮ দিনের মত প্র্যাকটিস করেছি। ওখানেও প্রায় এক সপ্তাহ প্র্যাকটিস করেছি কোয়ারেন্টিনের পরে। এখানেও এক সপ্তাহ প্র্যাকটিস করার পর আজকে একটা ম্যাচ খেললাম। আলহামদুলিল্লাহ খুব ভালো লাগছে সবারই এবং দেখলাম সবাই খুব ভালো এনার্জেটিকভাবে ম্যাচটা খেলছে।

বিশেষ করে বোলাররা, খুব ভালো জায়গায় বল করছে। ব্যাটসম্যানরা খুব কনফিডেন্স নিয়ে ব্যাটিং করছে। আমি মনে করি এই প্র্যাকটিস ম্যাচটা আমাদের খুব কনফিডেন্স দেবে।

মিরাজ যোগ করেন, এখানে ভ্যারিয়েশনটা খুব গুরুত্বপূর্ণ, যেটা আমাকে ড্যানিয়েলও বলেছে। এখানে হয়ত ১-২ বল পরপর ভ্যারিয়েশনটা খুব গুরুত্বপূর্ণ, আস্তে জোরে মিক্স করে এবং লাইন লেংথটা ইম্পর্ট্যান্ট। আমি মনে করি ফিল্ডিং সেটআপ নিয়ে যদি লাইন লেংথ এবং ভ্যারিয়েশন অনুযায়ী বল করা যায়, হয়ত উইকেট বের করতে না পারলেও রানটা কনটেইন করা যাবে। সো আমি এটাই চেষ্টা করেছি রানটা কন্টেইন করার জন্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here