দেশের ভালো কোনো অর্জনকে বিতর্কিত করাই বিএনপির স্বভাব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

রবিবার দুপুরে ১৪ দলের সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয়েছে। অথচ এ নির্বাচনকে নিয়েও বিএনপি বিরূপ মন্তব্য করেছে। আসলে ভালো কোনো অর্জনকে বিতর্কিত করা বিএনপির চিরাচরিত অভ্যাস।

সংবাদ সম্মেলনে বিএনপিকে জামায়াতের সঙ্গ ত্যাগের আহ্বান জানিয়ে নাসিম আরও বলেন, ‘জামায়াতকে নিয়ে বিএনপি কোনো দিনও কোনো বিজয় অর্জন করতে পারবে না। তাই বিএনপিকে জামায়াত ছাড়তে হবে। আমরা বিএনপিকে জামায়াত ছাড়ার আহ্বান জানাই। ষড়যন্ত্র না করে জামায়াতকে ছেড়ে সুষ্ঠু ধারার রাজনীতি করুন’।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতি সংবিধানের ১১৮ ধারা অনুসারে তার ক্ষমতা প্রয়োগ করবেন। রাষ্ট্রপতি ১১৮ ধারা ব্যবহার করে যেভাবে নির্বাচন কমিশন গঠন করবেন, সেটিতেই ১৪ দলের সমর্থন থাকবে’।

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জাসদের একাংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের আরেক অংশের সাধারণ সম্পাদক শিরিন আক্তার ও সাম্যবাদী দলের সাধারণ সম্পদক দিলীপ বড়ুয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here