স্পোর্টস নিউজ: ক্রিকেটের স্বর্গদ্যানে শচিন টেন্ডুলকারের শেষ টেস্টের প্রথম ইনিংসে ভারত ৪৫৩ রান সংগ্রহ করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে ২১৯ রানের।

শুক্রবার টেস্টের তৃতীয় দিন প্রথম সেশনে ১২৯.৪ ওভার খেলে ৪৫৩ রান সংগ্রহ করে অলআউট হয় ভারত। স্বাগতিক দলের প্রথম ইনিংসে শুরুর বিপর্যয়ের পরও বড় স্কোর গড়তে সবচেয়ে বড় ভূমিকা রোহিত শর্মা ও রবিচন্দন অশ্বিনের। এই জোড়ের প্রত্যেকেই সেঞ্চুরি তুলে নিয়েছেন।

তার মধ্যে মুম্বাইওয়ালা রোহিতের নাম আলাদা করে বলতেই হয়। সবচেয়ে বেশি ১০৮টি ওয়ানডে খেলে টেস্ট অভিষেক হওয়া এই ব্যাটসম্যান প্রথম ম্যাচেই ১৭৭ রানের ঝা চকচকে একটি ইনিংস খেলেন। আর দলকে কক্ষপথে ফেরান।

এজন্য ৩০১ বল মোকাবেলা করতে হয়েছে তাকে। চার মেরেছেন ২৩টি, ওভার বাউন্ডারি একটি। তবে রোহিত ধামাকার দিনে কম যাননি অলরাউন্ডার অশ্বিনও। ১২৪ রান এসেছে তার ব্যাট থেকে। তাতেই ভারতের সংগ্রহ ৪৫০ পেরিয়ে।

ওয়েস্ট ইন্ডিজের পেসার শেন শিলিংফোর্ড ৫৫ ওভার বল করে ১৬৭ রান দিয়ে ছয়টি উইকেট দখল করেন। দুটি উইকেট পেয়েছেন ভেসাসামি পারমল।

সফরকারী দলটি তাদের প্রথম ইনিংসে ২৩৪ রান সংগ্রহ করে। সর্বোচ্চ ৬৫ রান করেন মারলন স্যামুয়েলস। ভারতের মোহাম্মদ সামি প্রথম ইনিংসে চারটি উইকেট দখল করেন। আর ইডেন গার্ডেনে বিদায়ী টেস্ট খেলতে নামা শচিন টেন্ডুলকার একটি উইকেট নেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here