বড়শিতে ধরা পড়ল ১৮ কেজি ওজনের বোয়াল

ডেস্ক রিপোর্টঃঃ  জামালপুরের সরিষাবাড়ী উপজেলার যমুনা নদীতে ১৮ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার আওনা ইউনিয়নের সুজন জেলের বড়শিতে মাছটি ধরা পড়ে। পরে স্থানীয় বাজার জগন্নাথগঞ্জ ঘাটে নেওয়ার সময় তার চাচা শাহজামাল মাছটি কিনে নেন।

স্থানীয় সূত্রে জানা যায়, যমুনা নদীতে সুজন বড়শি ফেলে প্রতিনিয়তই মাছ ধরেন। প্রতিদিনের মতো মঙ্গলবার ভোরে সুজন গিয়ে দেখেন বড়শি নড়ছে। এ সময় কাছে গিয়ে দেখেন বিশাল আকারের একটি বোয়াল ধরা পড়েছে। পরে তার ভাই রুবেল মিয়াকে ডেকে বোয়ালটি পাড়ে তোলেন তিনি। খবরটি আশপাশে ছড়িয়ে পড়লে মাছটি দেখতে সুজনের বাড়িতে ভিড় জমায় উৎসুক জনতা। পরে সকাল ৮টার দিকে মাছটি বিক্রির জন্য জগন্নাথগঞ্জ ঘাট বাজারে নেওয়ার সময় তার চাচা শাহজামাল মাছটি ১৭ হাজার টাকায় কিনে নেন।

সুজন জানান, তিনি প্রতিদিনই মাছ ধরেন। বড়শিগুলোতে ছোট ছোট জীবিত মাছ বড় মাছের খাবার হিসেবে বিদ্ধ করে পানিতে ভাসমান অবস্থায় রেখে দেন। জীবিত মাছ পানির ওপরে নড়াচড়া করলে দূর থেকে বড় মাছ ওই ছোট্ট মাছকে খেয়ে ফেললে বড়শিতে আটকা পড়ে।

সুজনের বড় ভাই আব্দুর রাজ্জাক জানান, তিনি দীর্ঘদিন ধরে মাছ ধরেন। তবে এত বড় বোয়াল এর আগে কখনো ধরতে পারেননি। এটা আল্লাহর রহমত। আল্লাহ তাকে রিজিক দান করেছেন। দুদিন আগেও দুটি বোয়াল বড়শিতে ধরেছিল। একটা ৪ হাজার টাকা এবং আরেকটা ২ হাজার টাকায় বিক্রি করেছেন।

মাছটির ক্রেতা শাহজামাল জানান, বোয়ালটি তিনি তার এক বড় ভাইয়ের জন্য ১৭ হাজার টাকায় কিনে নিয়েছেন। গতকালই তিনি তার কাছে এ রকম একটি বড় মাছের কথা বলেছিলেন। তবে বাড়ি থেকে নিলে আরও কম দামে নিতে পারতাম।

সরিষাবাড়ী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুতপা ভট্টাচার্য বলেন, যমুনা নদীতে সব সময় বড়শিতে ছোট-বড় সব সাইজের বোয়াল মাছ ধরা পড়ে। বোয়াল মাছ ব্যাঙ, ছোট মাছ খেতে খুবই পছন্দ করে। এ মৌসুমে ওই খাবারগুলো খেতে এসেই মাছগুলো মূলত বড়শিতে ধরা পড়ে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here