বৈসাবির বরাদ্দ হরিলুটের অভিযোগ আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে সচেতন নাগরিকবৃন্দের ব্যানারে বৈসাবি উপলক্ষে সরকারের দেওয়া জেলা পরিষদের এগার’শ মেট্টিক টন খাদ্য শস্য ও ২৫ লক্ষ টাকা হরিলুটের করার অভিযোগ এনে প্রতিবাদে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচী পালন করে। এতে আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

জানা গেছে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: জাহেদুল আলম সমর্থিতরা ও সচেতন নাগরিকবৃন্দের ব্যানারে দলীয় কার্যালয়ের সামনে বৈসাবি উদযাপনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে সরকারে দেয়া এগার শ মেট্টিক টন খাদ্য শস্য ও ২৫ লক্ষ টাকা হরিলুটের অভিযোগ তুলে তার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে অংশগ্রহণকারী নেতাকর্মীরা অচিরেই জেলা পরিষদের খাদ্যশস্য ও বৈসাবি বরাদ্দের অর্থ তদন্তপূর্বক জড়িতদের শাস্তির দাবি জানান।

পাহাড়ী সম্প্রদায়ের অন্যতম সামাজিক উৎসব বৈসাবি(বৈসু, সাংগ্রাই, বিঝু)কে ঘিরে পাহাড়ী জনগোষ্ঠী যেন উৎসবমুখর পরিবেশে বৈসাবি উদযাপন করতে পারে সে লক্ষ্যে সরকার অর্থ বরাদ্দ দিয়ে আসছে। পৌর নির্বাচনকে কেন্দ্র করে গত দু’বছর ধরে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগে গ্রুপিং তৈরী হওয়ায় বৈসাবি উদযাপন নিয়েও চলছে আনন্দ আর ক্ষোভের প্রতিফলন। জেলা আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা সমর্থিতরা রয়েছে পার্বত্য জেলা পরিষদে। অন্যদিকে জাহেদুল আলমের নেতৃত্বে থাকারা সকল সরকারি সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here