বিশ্ব পরিবেশ দিবসে বর্ণাঢ্য র‌্যালিজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে এই প্রতিপাদকে সঙ্গে নিয়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বন বিভাগ ও জেলা প্রশাসনের আয়োজনে  সোমবার সকালে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এ মসয় জেলা প্রশাসকের কার্যালয়ে পার্শ্বে একটি ফলজ ও একটি বনজ গাছের চারা রোপন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার অনিবার্ণ চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মুস্তফা, সহকারী বন সংরক্ষক মোহাম্মদ আলী, জেলা তথ্য অফিসার মো. আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজ উল্যা প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরন করা হয়।

অপর দিকে জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ সমূহের ব্যান্ডিং নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ সমূহের ব্যান্ডিং এর আওতায় পরিবেশ সুরক্ষায় করনীয় পলিথিন ব্যবহারের অপকারিতা, বৃক্ষরোপনের প্রয়োজনীয়তাসহ খাদ্যে ভেজাল প্রতিরোধ ও বিভিন্ন সেক্টরে সরকারের অর্জিত সফলতা নিয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা প্রশাসক হোমায়রা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম, জেলা তথ্য অফিসার মো. আবদুল্লা আল মামুনসহ অন্যান্য অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here