ডেস্ক নিউজ:: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছে মারা গেছে ২৯ লাখ ১৪ হাজার ৭৭৪ জন। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ আট হাজার ৫৩২ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৮৩ লাখ চার হাজার ১১২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩২ লাখ ৮৯ হাজার ৬৪৬ জন।

করোনা ভাইরাস সংক্রান্ত তথ্যদাতা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডো মিটারস সূত্রে জানা যায়, শুক্রবার (৯ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ এক হাজার ৬১৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৭ লাখ ১৭ হাজার ৪০৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৩ হাজার ৮৫৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩২ লাখ ৮৬ হাজার তিনশ ২৪ জন এবং মারা গেছে তিন লাখ ৪৫ হাজার ২৮৭ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩০ লাখ ৫৭ হাজার ৯৫৪ জন এবং মারা গেছে এক লাখ ৬৭ হাজার ৬৯৪ জন।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। কিন্তু লাকডাউনে মানুষের ঘরের বাইরে বের হবার প্রবণতা ঠেকাতে যাচ্ছে না। প্রয়োজন অপ্রয়োজন সাধারণ মানুষ বাড়ির বাইরে বের হচ্ছে। আবার অনেকে মাস্ক ছাড়াও বের হচ্ছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here