কলকাতা : দিল্লির প্রতিটি গৃহস্থকে বিনামূল্যে মাসিক ২০ হাজার লিটার পানি দেওয়ার সিদ্ধান্ত নিল আম আদমি পার্টির সরকার। নতুন এই পরিষেবা চালু হবে আগামী বছরের ১ জানুয়ারী থেকে, তা বলবৎ থাকবে ৩১ মার্চ পর্যন্ত বলবৎ থাকবে। এইসময় দিল্লি পানি বোর্ড বিনামূল্যে এই পানি সরবরাহ করবে। তবে এর বেশি পানি ব্যাবহার করলে তাঁকে পুরো রুপি গুনতে হবে।

সোমবারই কৌশম্বীর নিজের বাসভবনে দিল্লি পানি বোর্ডের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী। বৈঠক চলে প্রায় এক ঘন্টা ধরে। তারপরই পানি বোর্ডের সিইও বিজয় কুমার নতুন এই সিদ্ধান্তের কথা ঘোষনা করেন। তিনি বলেন প্রতিটি পরিবারকেই পানি পরিমাপের জন্য মিটার দেওয়া হবে, সেই অনুযায়ী দিনে ৬৭০ লিটার পানি পাবে’।

নির্বাচনের আগেই দিল্লির প্রতিটি গৃহস্থকে বিনামূল্যে দৈনিক ৭০০ লিটার পানি দেওয়ার কিংবা বিদ্যুৎ বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে দিল্লিবাসীর মধ্যে বেশ চমক তৈরি করেছির আপ। স্বভাবতই আপ’এর এই ঘোষনাকে কেন্দ্র করে দিল্লি বাসীর একটা বড়ো অংশই কেজরিওয়ালকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছিলেন। আর সদ্য সমাপ্ত নির্বাচনেও তার ফল পাওয়া যায়। সেদিক থেকে ক্ষমতায় আসার ৪৮ ঘন্টার মধ্যেই দিল্লির জনগণকে দেওয়া প্রথম নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করলো আম আদমি পার্টি।

তবে অসুস্থতার কারণে এদিন মুখ্যমন্ত্রী নিজের দফতরে যেতে পারেন নি। সকালেই ট্যুইটারে নিজেই সেই কথা জানিয়ে বলেন ‘গতকাল রাত থেকেই ১০২ জ্বর, সঙ্গে পেটের সমস্যা তাই আজ অফিসে যেতে পারব না, আমি দু:খিত’।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here