বিদেশে পড়ার সুযোগ দিচ্ছে এএইচজেড
ঢাকা :: দেশের মেধাবী শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষা গ্রহনের স্বপ্ন বাস্তবায়নে ভাইবা দিয়েই বিদেশে পড়ার সুযোগ করে দিচ্ছে এএইচজেড অ্যাসোসিয়েটস। যুক্তরাজ্যের স্বনামধন্য ৫০টি বিশ্ববিদ্যালয়সহ মোট ১৩২টিরও বেশি বিশ্ববিদ্যালয় এবং কলেজের সঙ্গে সরাসরি পার্টনার হিসেবে কাজ করছে প্রতিষ্ঠানটি।
রাজধানীতে শিক্ষার্থীদের বিদেশে পড়ার সুযোগ দেওয়ার কথা বলে বেশ কিছু প্রতিষ্ঠান গড়ে উঠলেও সেসব প্রতিষ্ঠানের মাধ্যমে বেশিরভাগ সময়ই শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে না। একটি চক্র প্রতারণা করে শিক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের অর্থ। এমন পরিস্থিতিতে অত্যান্ত বিশ্বস্ততার সাথে সরাসরি বিদেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে কাজ করছে এএইচজেড অ্যাসোসিয়েটস।
প্রতিষ্ঠানটি বলছে, একজন শিক্ষার্থীর শুরু থেকে শেষ পর্যন্ত থাকা, খাওয়া, লেখাপড়া ও খরচের বিষয়ে কাউন্সেলিং করে আসছে এএইচজেড। বিনিময়ে কোন শিক্ষার্থীর কাছ থেকেই বাড়তি ফি বা টাকা নিচ্ছে না। এছাড়া বিদেশ গমনে একজন শিক্ষার্থীর সামগ্রিক সাহায্য করে আসছে এএইচজেড।
প্রতিবছরের মতো এবারও ‘ইউকে এডুকেশন এক্সপো ২০১৯’ অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের দুটি স্থানে। প্রথম ধাপে আগামী ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ঢাকার ওয়েস্টিন হোটেলে এবং পরবর্তিতে ২৫ তারিখ অনুষ্ঠিত হবে সিলেটের হোটেল স্টার প্যাসিফিকে। অনুষ্ঠানে যুক্তরাজ্য থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রতিনিধিগণ আসবেন। শিক্ষার্থীরা সরাসরি বিদেশি প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করতে পারবেন এবং কোন ধরনের প্রশ্ন থাকলে তার উত্তর জেনে নিতে পারবেন। জানা গেছে, কিছু বিশ্ববিদ্যালয় তাদের পছন্দের শিক্ষার্থীদের স্কলারশিপও অফার করে।
আয়োজকরা বলছেন, বিদেশি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের জন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে এ আয়োজন। বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা এক্সপোতে বিনামূল্যে পরামর্শ দিবেন। সরাসরি মূল্যায়নের মাধ্যমে তাৎক্ষণিক ভর্তি ও বৃত্তির সুযোগ থাকবে।
ভাইভাতে টিকে গেলে আইএলটিএস ছাড়াও একজন শিক্ষার্থী বিদেশে পড়ার সুযোগ পেতে পারেন। আয়োজনে অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র আনার অনুরোধ জানিয়েছেন আয়োজকরা।
‘ইউকে এডুকেশন এক্সপো ২০১৯’-এ অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা এএইচজেড অ্যাসোসিয়েটসের (www.ahzassociates.co.uk/expo) ওয়েবসাইটে গিয়ে ইভেন্ট থেকে রেজিস্ট্রেশন করার মাধ্যমে বিনামূল্যে অংশগ্রহণ করতে পারবেন।– প্রেস বিজ্ঞপ্তি
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here