নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এর নির্বাচিত প্রথম নারী মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বৃহস্পতিবার দায়িত্ব নিতে যাচ্ছেন। সকাল ১১টায় তিনি নারায়ণগঞ্জ নগর ভবনে তিনি তার চেয়ারে বসবেন। এদিকে আইভীকে বরণ করে নিতে প্রস্তুতি নিচ্ছে নগর ভবনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা। আইভীর বসার অফিস কড়্গ সহ অন্যান্য কড়্গগুলোতে চলছে রং দেওয়ার কাজ। অনেক স্থানে চলছে ধোয়া মুছা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনউলস্নাহ নূরী জানান, সকাল ১১টায় নির্বাচিত নতুন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী তার দায়িত্ব বুঝে নিবে। এদিন সিটি করপোরেশন এর ২৭টি ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলাররাও নগর ভবনে আসবেন। তাদের অভ্যর্থনা জানানো হবে।

আইভী গত ২৭ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এর মেয়র পদে শপথ নেন। ওইদিন তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করান। এর আগে গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন এর প্রথম নির্বাচনে আইভী বিপুল ভোটে নির্বাচিত হন।

সীমানা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৮ বছর পর ২০০৩ সালের ১৬ জানুয়ারী নারায়ণগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ১৮ বছরে প্রশাসক নিয়োগ ছিল। নির্বাচন যখন অনুষ্ঠিত হচ্ছিল তখন আওয়ামীলীগের চরম দুঃসময় ছিল। নারায়ণগঞ্জ পৌরসভা নির্বাচনের আগে আইভীর নাম জানতো না শহরের অনেকেই। নির্বাচনের মাত্র ১৭ দিন আগে নিউজিল্যাণ্ড থেকে তাকে দেশে আনা হয়। করা হয় পৌরসভার চেয়ারম্যান প্রার্থী। কিন্তু আইভীকে তখনো কেউ চিনতো না। শুধুমাত্র তার প্রয়াত পিতা পৌরসভার সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ চুনকার নামের উপর ভর করে আইভী চারদলীয় জোটের প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে। তখন থেকেই আইভী আলোচনায় চলে আসে।

২০০৩ সালের নির্বাচনে জয়ের পর ফ্রেব্রয়ারী মাসের ৯ তারিখে তিনি দ্বায়িত্ব গ্রহণ করেন। গত ২৭ জুন তিনি দায়িত্ব ছেড়ে দেন।

গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচেন দোয়াত কলম প্রতীক নিয়ে নির্বাচনে আইভী পেয়েছেন ১ লাখ ৮০ হাজার ৪৮ ভোট। তার ধারে কাছে কেউ যেতে পারেনি। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমান ভোট পেয়েছেন ৭৮ হাজার ৭০৫ ভোট। আর অন্য প্রার্থীরা কেউ কেউ ১০ হাজার ভোট পর্যনত্ম পায়নি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here