বিএসএফ’র গুলিতে আহত বাংলাদেশীর মৃত্যু

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে গুরুত্বর আহত বাংলাদেশী যুবক আশাদুল ইসলামের মৃত্যু হয়েছে। নিহত আশাদুল ইসলাম (২৮) ওই উপজেলার নবীনগর এলাকার মতিয়ার রহমানের পুত্র বলে জানা গেছে।

শনিবার ভোর রাতে ওই উপজেলার বাউরা ইউনিয়নের ডাঙ্গাটারী সীমান্তে ৮০২ নং মেইন পিলারের কাছে ভারতীয় বিএসএফ’র গুলিতে গুরুত্বর আহত হয় আশাদুল ইসলাম (২৮)। দুপুরে ভারতের মাথাভাঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।

স’ানীয়রা জানান, আশাদুল ইসলামসহ বেশ কয়েকজন ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু পারাপারের চেষ্টা করেন। এ সময় ভারতীয় নিউ কুচলিবাড়ী ক্যাম্পের ১৪৩ বিএসএফ’র একটি টহল তাদের লক্ষ্য করে গুলি করেন। এ সময় অন্যরা পালিয়ে আসলেও ওই গুলিতে আশাদুল ইসলাম গুরুত্বর আহত হয়। পরে তাকে বিএসএফ সদস্যরা উদ্ধার করে ভারতের মাথাভাঙ্গা হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু ঘটে।

রংপুর ৫১ বিজিবির লে. কর্নেল মোস্তাফিজুর রহমান বলেন, ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের গুলিতে একজন বাংলাদেশী নিহত হয়েছে। মরদেহ ফেরতের জন্য বিএসএফ’র সাথে বিজিবি’র পতাকা বেঠক হয়েছে। মরদেহ ফেরতের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here