পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি সামনে রেখে বুধবার সকাল থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দখল নিয়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

নয়াপল্টনের কার্যালয় ও এর আশপাশের এলাকায় জলকামান, প্রিজন ভ্যান ও রায়ট কারের সজ্জিত বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশের বহর সকাল ৮টা থেকে অবস্থান নেয়। এতে বিএনপি কার্যালয় অবরুদ্ধ হয়ে পড়েছে।

আজ দুপুর আড়াইটায় কার্যালয়ের সামনে এই গণমিছিল কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল বিরোধী দল বিএনপি। তবে নিরাপত্তা বাহিনী অবস্থান নেওয়ায় বাইরে থেকে ভেতরে যেমন কেউ যেতে পারছে না, তেমনি ভেতরে আটকে পড়ারাও বাইরে আসতে পারছেন না।

পুলিশ-র‌্যাবের তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী ছাড়াও রাস্তার ওপারে সারি সারি দাঁড়িয়ে রয়েছে র‌্যাবের গাড়ি।

গুপ্তহত্যা, গুম, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা ও সরকারের নির্যাতনের প্রতিবাদে বিএনপির ডাকা বুধবারের গণমিছিলের কয়েক ঘণ্টা আগে থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর এই সতর্ক অবস্থান দেখা গেছে।

এদিকে, সকাল ১১টায় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুলিশী বেষ্টনী অতিক্রম করে কার্যালয়ে প্রবেশ করেন।

তার আগে কার্যালয়ে আসেন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, নির্বাহী সদস্য বেলাল আহমেদ, সাবেক হুইপ ফজলুল হক আসপিয়াসহ কয়েকজন।

মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘বুধবার ভোর ৬টা থেকেই বিএনপি কার্যালয় ঘেরাও করে রেখেছে পুলিশ। কাউকে দলীয় কার্যালয়ে কাউকে ঢুকতে দিচ্ছে না। এমনকি কার্যালয়ের ভেতরের স্টাফদের বেরোতে পর্যন্ত দেওয়া হচ্ছে না।’

তিনি বলেন, কার্যালয়ের সামনে পুলিশ দেখে তিনি তাদের জিজ্ঞাসা করেন, তারা কার্যালয়ের সামনে কেন? এর উত্তর পুলিশ সদস্যরা জানায়, তারা উপর মহলের নির্দেশে এখানে অবস্থান নিয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম আর অভিযোগ করেন, ‘বিকেলের গণমিছিলে যেন নেতা-কর্মীরা অংশ না নিতে পারে সেজন্য পুলিশ এভাবে দলীয় কার্যালয় করে ঘেরাও রেখেছে।’

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/নিজস্ব সংবাদদাতা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here