পাপন কুমার বসাক; নাটোর প্রতিনিধি: বাল্যবিবাহ রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নাটোরে মানববন্ধন করেছে জাতীয় মহিলা সংস্থা ও বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখা। বৃহস্পতিবার দুপুরে শহরের কানাইখালী এলাকায় নাটোর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যান নাসিমা বানু লেখা, বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদিকা শ্যামা বসাক, নারী নেত্রী প্রভাতী বসাক প্রমুখ।

বক্তারা বাল্য বিবাহের কুফল সম্পর্কে আলোকপাত করে সবাইকে বাল্য বিবাহ রোধে সক্রিয় ভুমিকা রাখার আহ্বান জানান। এজন্য তারা দেশে কঠোর আইন প্রনয়ন ও তা বাস্তবায়নের জন্য সরকারের প্রতিও দাবী জানান।

অপরদিকে জেলার বড়াইগ্রাম উপজেলায় বাল্য বিবাহ রোধে বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থা এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনকালে উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাজমা রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) মুহা. শওকাত আলী, শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল মান্নান, সমাজসেবা কর্মকর্তা বায়েজীদ হোসেন ওয়ারেছী, সাবিনা খাতুন ও ইতি বক্তব্য রাখেন।

মানববন্ধনে সরকারী কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সমাজসেবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

বক্তারা বাল্যবিবাহ রোধে পরিবারসহ সমাজের সকল শ্রেনী-পেশার মানুষকে আইনানুগ ও সঠিক দায়িত্ব পালনের অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here