বান্দরবানে সংযোগ সড়ক নির্মাণকাজের উদ্বোধন
সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধিঃ  বান্দরবানে রোয়াংছড়ি-রুমা সংযোগ সড়ক নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রায় ৪৮ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি রুমা সংযোগ সড়কটি নির্মাণ করছে।
শুক্রবার সকালে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা থেকে রুমা উপজেলায় ২০ কিলোমিটার সড়ক নির্মাণকাজের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এ সময় তার সাথে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদুয়ান আরমান শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী সকালে রোয়াংছড়ি রুমা উপজেলা সংযোগ সড়ক নির্মাণকাজের উদ্বোধনের পর স্থানীয় বৌদ্ধমন্দির পরিদর্শন করেন ও সেখানে প্রার্থনা সভায় অংশ নেন।

এ সময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, পাহাড়ের দুর্গম এলাকার জনগণের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে যোগাযোগ ব্যবস্থাকে অগ্রাধিকার দিয়ে কাজ করা হচ্ছে।

মন্ত্রী বলেন, পার্বত্য চট্রগ্রামের দুর্গম এলাকাগুলোতে সড়ক যোগাযোগ ব্যবস্থার আওতায় আনতে উপজেলা থেকে উপজেলা ও দুর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে নতুন প্রকল্প হাতে নেয়া হয়েছে। নতুন সড়ক, ব্রিজ, কালভার্ট নির্মাণ করা হচ্ছে। এতে করে কৃষকদের উৎপাদিত কৃষিপণ্যের বাজারজাতের পাশাপাশি ও স্থানীয়দের জীবনমান উন্নত হবে।

সড়কটি সম্পর্কে এর প্রকল্প পরিচালক আবদুল আজিজ জানান, এটি বান্দরবানর সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে যুগান্তরকারী একটি প্রকল্প। দেশের সর্ব বৃহৎ পর্বত কেউক্রাডং, তাজিংডং ও পাহাড় চূড়ার ঐতিহাসিক প্রাকৃতিক বগা লেক দেখতে অসংখ্য পর্যটক এখন রুমা উপজেলায় যায়। সেই সাথে সীমান্ত এলাকারও গুরুত্ব রয়েছে।

সংযোগ সড়কটি নির্মাণ হলে খুব সহজেই অল্প সময়ে জেলা শহর হতে রোয়াংছড়ি হয়ে রুমা উপজেলায় যাতায়াত করতে পারবে লোকজন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here