বাঘাইছড়ি উপজেলায় ছাত্রলীগ-যুবলীগ সংঘর্ষে পুলিশসহ ১৮জন আহত হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলা যুবলীগ সভাপতি শাহরিয়ার হোসেন সমর্থিত ও সদ্য সমাপ্ত বাঘাইছড়ি পৌর নির্বাচনে পরাজিত দলীয় মেয়র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা জমির হোসেন সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। পুলিশ এ ঘটনায় যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রতন দাশ এবং ছাত্রলীগের সভাপতি অভিষেক চাকমাকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানায়, মঙ্গলবার রাঙামাটিতে যুবলীগ সভাপতির উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সন্ধ্যা ৬টায় উপজেলা সদরের চৌমুহনীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার প্রস্তুতি নেয়। এ সময় জমির হোসেন সমর্থিত ছাত্র ও যুবলীগের একটি মিছিল সমাবেশে এসে হামলা চালালে দুই গ্রুপে সংঘর্ষ বেধে যায়। পরে দুই গ্রুপের কর্মীরা লোহার রড, কিরিচ ও লাটিসোটা নিয়ে দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় দুগ্রুপের অন্ততঃ ১৫ নেতাকর্মীসহ ৩জন পুলিশ সদস্য আহত হয়।

বাঘাইছড়ি থানার সাব ইন্সেপেক্টর ওয়াহিদুজ্জামান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের ৩ জন সদস্য আহত হয়। তাদের বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের কনেষ্টবেল বিল্লাল হোসেন, নাজিম উদ্দিন ও রেয়াজুল ইসলাম আহত হয়েছেন।

বাঘাইছড়ি থানার ওসি নাইম উদ্দিন সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দলীয় অন্তঃকোন্দলের কারণে সামান্য ধাওয়া পাল্টা ধাওয়া হয়। তিনি বলেন আহত পুলিশ সদস্যদের থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় দায়িত্বরত অবস্থায় ইট পাটকেল নিক্ষেপের ফলে তারা আহত হয়।

আহতদের মধ্যে উপজেলা ছাত্রলীগ সভাপতি অভিষেক চাকমা, যুবলীগ কর্মী আব্দুর রশীদ, মুজিবর রহমান, জিন্নাত আলী, মোঃ হারুন ও বাঘাইছড়ি থানার এসআই দিবাকর বিশ্বাস এর নাম জানা গেছে। এদের মধ্যে চার ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীকে বাঘাইছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাহী অফিসার সাজেদুল ইসলাম জানান, ছাত্র ও যুবলীগ নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত হয়। বর্তমানে পরিস্থতি নিয়ন্ত্রণে আছে। এলাকায় থমথমে পারিস্থিতি বিরাজ করছে। পুলিশ, আনসার ও বিজিবি সতর্ক অবস্থায় আছে।

উল্লেখ্য, পৌর নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থীর পরাজয়কে কেন্দ্র করে গত ৯ জানুয়ারী সোমবার রাঙামাটি পুরাতন বাস ষ্ট্যান্ড এ অবস্থিত হোটেল হিল প্যালেস এ বাঘাইছড়ি যুবলীগের সভাপতি শাহরিয়ার হোসেন ও যুবলীগকর্মী রতন দাশকে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা মারধর করে। গুরতর আহত অবস্থায় দুইজনকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার বাঘাইছড়ির যুবলীগ নেতাকর্মীরা জীপে করে রাঙামাটি এসে আহত উপজেলা যুবলীগ সভাপতি শাহরিয়ার হোসেনকে রাঙামাটি সদর হাসপাতাল থেকে বাঘাইছড়ি নিয়ে যায়। বুধবার সন্ধ্যায় জীপে করে বাঘাইছড়ি যুবলীগ সভাপতি শাহরিয়ার হোসেনকে নিয়ে বাঘাইছড়ি পৌছানোর পর যুবলীগ ও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here