মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটে দু’দিন ব্যাপি সমন্বিত বর্জ্য ব্যাবস্থাপনা ও স্যানিটেশণ বিষায়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রাকটিক্যাল এ্যকশন ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, মর্যাদাপূর্ণ জীবন প্রকল্পের উদ্যোগে এবং কর্মজীবি নারীর বাস্তবায়নে সোমবার ও মঙ্গলবার (১১ ও ১২ নভেম্বর) বাগেরহাট পৌরসভার হল রুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষন কর্মশালায় বাগেরহাট পৌরসভায় সমন্বিত বর্জ্য ব্যাবস্থাপনা ও শহরব্যাপি ওয়াশ সেবার পরিকল্পনা বিষয়ে বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়। কর্মশালায় পৌর এলাকার বর্জ্য থেকে কি ভাবে সার, বিশুদ্ধ পানি উৎপাদন করা সম্ভব সে বিষয়ে প্রশিক্ষার্থীদের ধারনা দেয়া হয়। পাশাপাশি পৌর এলাকার বর্জ্যকে সঠিক ব্যাবস্থাপনার মাধ্যমে কি ভাবে বিভিন্ন সম্পদ রুপান্তরিত করা যায় সে বিষয়ে গ্রুপ ওয়ার্কের মাধ্যমে প্রশিক্ষণ অংশ নেয়া পৌরসভার কাউন্সিলর ও পৌর কর্মকর্তাবৃন্দ তাদের কর্মপরিকল্পনা তুলে ধরেন।

প্রশিক্ষণ কর্মশালা সঞ্চালনা করেন প্রাকটিক্যাল এ্যাকশনের সিনিয়র অফিসার ধিমান হালদার।

এসময় অন্যান্যের মধ্যে পৌর কাউন্সিলর শাহনেয়াজ মোল্লা দোলন, ফারুক তালুকদার, সরদার নাসির উদ্দিন, শেখ মাসুম, তানিয়া খাতুন, পৌর কর্মকর্তা রফিকুল ইসলাম মিঠু, জমশেদ আলীসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারিসহ মোট ৩০ জন সদস্য অংশ গ্রহণ করেণ। প্রশিক্ষণ শেষে পৌর কাউন্সিলর ও কর্মকর্তাদের মাঝে বিভিন্ন উপকরন বিতারণ করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here