শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাহজালাল হলে চাঁদা না দেওয়ায় ছাত্রলীগ কর্তৃক এক শিক্ষার্থী প্রহৃত হওয়ার ঘটনা ঘটেছে।

জানা যায়, বাকৃবি শাখা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনিরুজ্জামান পাপ্পু (মাৎস্যবিজ্ঞান অনুষদ, শেষ বর্ষ) ও আরো প্রায় ৬-৭ জন ছাত্রলীগ কর্মী শুক্রবার সন্ধ্যায় শাহজালাল হলের আবাসিক ছাত্র ভবতোষ কুমারের রুমে গিয়ে চাঁদা দাবি করে। অন্য বিশ্ববিদ্যালয় থেকে এখানে এসে মাস্টার্স করে হলে থাকলে চাঁদা দিয়ে থাকতে হবে বলে জানায় ওইসব ছাত্রলীগ কর্মীরা। ভবতোষ কুমার চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ছাত্রলীগের কর্মীরা ক্ষিপ্ত হয়ে তাকে রড দিয়ে এলোপাথাড়ি মারতে শুরু করে। এসময় তারা ভবতোষের রুমের দরজা ও জানালার গ্লাসও ভাংচুর করেন। পরে ভবতোষকে গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়। ভবতোষ পটুয়াখালী বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিতে অনার্স শেষ করে এসে বাকৃবির কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিদ্যায় মাস্টার্সে অধ্যয়নরত। এদিকে মনিরুজ্জামান পাপ্পুসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী ওই হলের আরো বেশ কিছূ শিক্ষার্থীর কাছ থেকে মোট অঙ্কের চাঁদা আদায় করেছে বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুজ্জামান ইমন বলেন, ‘এ ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে অতি শীঘ্রই সাংগঠনিকভাবে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে বাকৃবির প্রক্টর অধ্যাপক ড. এম. এ. সালাম বলেন, ‘তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অতিদ্রুত শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/অমিত মালাকার/বাকৃবি প্রতিনিধি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here