চট্টগ্রাম: টেস্টের শীতল আমেজ শেষ। শুরু হচ্ছে টি-২০ ধামাকা। এ ধামাকা উপভোগে ‘ধামা ধরে নয়’ দিনের পর দিন ‘ধরনা ধরে’ বসে আছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

অনেক দিন ক্রিকেটের গরম হাওয়ায় গা সেকেনি বাংলাদেশের মানুষ। সেই কাক্সিক্ষত ক্ষণ প্রায় হাতের মুঠোয়। কিন্তু গা গরম করতে গিয়ে আবার শেষ বিকেলের শীতে শরীর হিম হয়ে যায় কিনা- সে সংশয়ও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এত সব হিসাব-নিকাশের ধার হয়তো অনেকেই ধারছেন না। আশা করছেন, ভালো একটা কিছু ঘটতে চলেছে। তবে বিকেলে মাঠে যখন বাঘ-সিংহ মুখোমুখি হবে তখন অনেক অঙ্ক কিন্তু এলোমেলো হতেও পারে।

ক্রিকেটের শর্ট গেম ‘টি-২০ ক্রিকেট’। চার-ছক্কার ফুলঝুঁরির সঙ্গে রানের বন্যা। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বিকেলে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের সাগর পাড়ের স্টেডিয়ামে। বিকেল পাঁচটায় ম্যাচটি শুরু হবে। সরাসরি দেখাবে মাছরাঙা টেলিভিশন।

বার্ঘের গর্জন আর সিংহের হুংকার শোনা যাবে বন্দরনগরীতে। চট্টগ্রাম টেস্ট ড্র হওয়ায় লড়াইয়ের মাত্রা আরো বেড়ে গেছে। ধারাবাহিক ক্রিকেট খেলে আসা বাংলাদেশের জন্য আজকের ম্যাচ এক নতুন চ্যালেঞ্জ।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ডকে কড়া হাতে শাসনের পর আজ থেকে রঙিন জার্সিতে শুরু হবে শ্রীলঙ্কাকে শাসন। প্রথম ম্যাচটি জিতে এগিয়ে যেতে পারলে আত্মবিশ্বাসটা থাকবে তুঙ্গে।

বর্তমানে টি-২০ র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কা এক নম্বর দল। তাই সেরা দলকে হারাতে হলে নিজেদের সেরাটাও খেলতে হবে টাইগারদের।

একদিনের ক্রিকেটে লঙ্কানদের বিপক্ষে টাইগারদের একাধিক জয় থাকলেও টি-২০ ফরম্যাটে এখনও জয়ের মুখ দেখা হয়নি। কিন্তু বাঘের গর্জন আজ লঙ্কানদের কানে তালা ধরিয়ে দেবে- এমনটাই প্রত্যাশা।

এদিকে এই ম্যাচের মধ্য দিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের টি-২০ ক্রিকেটের যাত্রা শুরু হবে। এর আগে ১৪টি একদিনের ম্যাচ ও ১১টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হলেও এবারই প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here