ড্যান মজিনাজহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি ::  বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মর্জিনা বলেছেন, স্বাস্থ সেবায় বাংলাদেশের অনেক পরিবর্তন ঘটেছে। এ দেশের উন্নয়নে আগের মত যুক্তরাষ্ট্রের অংশীদ্বারিত্ব থাকবে।

আজ বুধবার দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউসে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে মার্কিন রাষ্ট্রদূত এ সব কথা বলেন।

তিনি লক্ষ্মীপুর সদর হাসপাতাল পরিদর্শন করেন ও হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের খোজ খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন, মার্কিন রাষ্টদূতের স্ত্রী গ্রেস মজিনা, ইউএসএ, এসডির মিশন ডিরেক্টর ডাঃ জেনিনা 

জারুজেকসকি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা, সিভিল সার্জন মোহাম্মদ গোলাম ফারুক

ভূইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) নাজিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সৈকত শাহীন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার আশফাকুর রহমান মামুন প্রমুখ।

পরে তিনি সার্কিট হাউজে জেলা প্রশাসক একেএম টিপু সুলতানের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন। পুলিশ সুপার শাহ মিজান মোঃ সাফিউর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহাদাত হোসাইন, জেলা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সার্কিট হাউজ প্রাঙ্গণে জেলা প্রশাসনের পক্ষ থেকে মার্কিন রাষ্ট্রদূতকে গার্ড অব অনার দেয়া হয়।

ড্যান ডব্লিউ মর্জিনা আরো বলেন, লক্ষ্মীপুর একটি চমৎকার জায়গা আমি এখানে এসে মুগ্ধ হয়েছি।

বাংলাদেশের সয়াবিন উৎপাদনে লক্ষ্মীপুর শীর্ষে রয়েছে এ জেলাকে সয়াবিনের রাজধানী খ্যাত উল্লেখ করে তিনি বলেন, আমি সয়াবিন ফার্মে বড় হয়েছি, এ অঞ্চলের মেঘনা নদীর ইলিশ সম্পদ আমার দেশে যায়, আমি মাছের মধ্যে ইলিশ বেশি পছন্দ করি। মা ও বাংলাদেশের উন্নয়নে মার্কিন যুক্তরাষ্ট্রের অংশীদ্বারিত্ব থাকবে

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here