স্টাফ রিপোর্ট ::বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে রাজনৈতিক সংকট চলছে। এ পরিস্থিতিতে বেশি প্রয়োজন দেশপ্রেম ও ধৈর্যের।

আজ সোমবার দুপুরে প্রয়াত বিএনপি নেতা ও সাবেক ঢাকা সিটি করপোরেশন মেয়র সাদেক হোসেন খোকা স্মরণে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশে সংকট চলছে। এই যে রাজনৈতিক সংকট, এই সংকটে খুব বেশি প্রয়োজন সাহসের, খুব বেশি প্রয়োজন ধৈর্যের, খুব বেশি প্রয়োজন দেশপ্রেমের।

সাদেক হোসেন খোকার কথা স্মরণ করে মির্জা ফখরুল বলেন, ‘এত জনপ্রিয় একজন মানুষ, এত দেশপ্রেমিক একজন মানুষ, এত সহনশীল একজন মানুষ আমি আমার জীবনে কম দেখেছি।’

সাদেক হোসেন খোকার রাজনৈতিক জীবন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, তিনি সাহসী বীর ও রণাঙ্গনে মুক্তিযোদ্ধা ছিলেন, গেরিলা ছিলেন। মাটি থেকে উঠে আসা মানুষ ছিলেন। সাদেক হোসেন খোকা মানুষের কল্যাণে কাজ করেছেন এবং জনগণের নেতা ছিলেন বলে উল্লেখ করেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘তিনি আমাকে বলেছিলেন, কখনো ম্যাডামকে ছেড়ে যাবেন না, ম্যাডামের সঙ্গে থাকবেন। এই কথাগুলো নিয়ে আমরা পথ চলছি। তিনি আমার বয়সে ছোট হলেও আমি মনে করি, তিনি আমার নেতা ছিলেন। তাঁর আদর্শকে আমি ধারণ করি, সেভাবে চলার চেষ্টা করি এখন।’

সাদেক হোসেন খোকা স্মৃতি পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আট দিনের কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় আবদুস সালাম হলে তাঁর জীবনীর ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘গেরিলা থেকে জননেতা’ প্রদর্শিত হয়।

এ ছাড়া প্রেসক্লাব মিলনায়তনে খোকার ওপর দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীরও উদ্বোধন করেন বিএনপি মহাসচিব।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাদেক হোসেন খোকা মৃত্যুবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন। এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির নেতা সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, বিএনপির সেলিমা রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here