বরিশালের কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী লঞ্চ ও মালবাহি কার্গোর মুখোমুখি সংঘর্ষে কার্গোর মাষ্টার (চালক) নিহত এবং ৩ জন আহত হয়েছেন। ৭ মার্চ বুধবার ভোর রাত সাড়ে ৪ টার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকা সংলগ্ন কীর্তনখোলা নদীতে যাত্রীবাহি একটি লঞ্চ ও মালবাহি কার্গো এমভি নাশেক-২ এর মুখোমুখি সংঘষের্র ঘটনা ঘটে।

হতাহতরা সকলেই মালবাহি কার্গোর শ্রমিক। নিহত বাচ্চু মাষ্টার (৫৫) নোয়াখালীর দুধমুখা গ্রামের বাসিন্দা। এছাড়া আহত অন্যান্য শ্রমিকরা হল: মিরাজ, আয়াজ ও মোমিন টালী। আহতদের মধ্যে গুরুত্বর আহত শ্রমিক মিরাজকে শংকটাপন্ন অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে জানা গেছে, কলকাতা থেকে সিমেন্ট তৈরির উপদান ফ্লাই অ্যাশ নিয়ে ঢাকা যাচ্ছিল এমভি নাশেক-২ নামের কার্গোটি। ৭ মার্চ বুধবার ভোর রাত সাড়ে ৪ টার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকা সংলগ্ন কীর্তনখোলা নদী অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহি লঞ্চ কার্গোর উপর আছড়ে পড়ে। এ

তে কার্গোটির মাষ্টার ব্রীজ ভেঙ্গে যায়। এসময় ঘটনাস্থলেই মাষ্টার ব্রীজের ভিতরে থাকা বাচ্চু মাষ্টার ব্রীজের চাপায় মারা যান। এছাড়া কার্গের উপর মাষ্টার ব্রীজে থাকা শ্রমিক মিরাজের মাথা, হাত পাসহ শরীরের বিভিন্ন অংশ জখম হয় এবং কার্গোর কেবিনে থাকা বাবুর্চি মোমিন টালী ও আয়াজ আহত হন। তবে এসময় কার্গোর সুকানী ধনু মিয়া অক্ষত আছে।এদিকে স্থানীয় জেলে ও বরিশাল ঘাটে নামা যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, বরিশাল-ঢাকা রুটের সুন্দরবন-৭ লঞ্চের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটেছে।

তবে এব্যাপারে সুন্দরবন-৭ লঞ্চের মালিকপক্ষ এবং ঘাটে থাকা সুপার ভাইজার মো. হারুন কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মামুনুর রশিদ/বরিশাল

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here