ডেস্ক নিউজ:: বরিশালে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (৩য় পর্যায়) পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে বরিশাল জেলার সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষাণ কর্মসূচি  শুরু হয়।  বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এ প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন  বরিশালের আরডিসি এ এফ এম শামীম।

প্রশিক্ষণে হোল্ডিং এন্ট্রি, দৈনিক আদায় এন্ট্রি, ক্যাশ ও পাস বই এন্ট্রি,  লেজার রিপোর্ট, দৈনিক আদায় ও মাসওয়ারী রিপোর্ট, ভূমি উন্নয়ন কর পরিশোধ রসিদ, এলডি ট্যাক্স ক্যালকুলেটর, ২নং রেজিস্টার আপডেট, এসিল্যান্ড কর্তৃক রেজিস্টার-২ যাচাই প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হয়

উল্লেখ্য, প্রশিক্ষণে বরিশাল জেলার ০৫ উপজেলার এবং পটুয়াখালী জেলার (আংশিক) দু’টি উপজেলার সর্বমোট ২৯ জন  ইউনিয়ন  ভূমি সহকারী কর্মকর্তা এবং ইউনিয়ন উপ-ভূমি সহকারী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here