মোঃআশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগষ্ট সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় চাঁপাইনবাবগঞ্জে ২ সহস্রাধিক খতম কোরআনখানীর উদ্বোধন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকালে ১০ আগষ্ট থেকে ১৫ আগষ্ট পর্যন্ত এই কোরআনখানীর উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসে জেলা প্রশাসনের আয়োজনে এই কর্মসূচী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক শরিফুল আলম, পৌর মেয়র মোঃ মোখলেসুর রহমান,দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলামসহ অন্যরা। উদ্বোধনী কোরআনখানীতে জেলা শহরের বিভিন্ন এলাকার শতাধিক হাফেজ অংশ নেয়।
জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন দপ্তরের মধ্যে জেলা প্রশাসন ১০০ খতম, জেলা পুলিশ ২০ খতম, সিভিল সার্জন ১২২ খতম, প্রাথমিক শিক্ষা বিভাগ ৩২৫ খতম, মাধ্যমিক শিক্ষা বিভাগ ৩৫০ খতম, সমাজ সেবা অধিদপ্তর ২০০ খতম, এলজিইডি ১৫ খতম, জেলা পরিষদ ১০০ খতম, এনজিও ২১ খতম, চাঁপাইনবাবগঞ্জ, শিবগঞ্জ, রহনপুর ও নাচোল পৌরসভা মোট ৩৫০ খতম, উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ ও অন্যান্য দপ্তরের সহযেগিতায় ৫০০ খতম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ গোলাম রাব্বানী ৫ খতম।
সবমিলিয়ে ১০ আগষ্ট থেকে ১৫ আগষ্ট পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ২১০৮ খতম কোরআন খতম পড়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে কোরআনখানীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here