গোপালগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সমাধী সৌধে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করলেন। পরিদর্শন বইতে লিখলেন, পিতা তোমার কাছে আমার প্রতিজ্ঞা, তোমার ত্যাগ বৃথা যেতে দেবো না।

বুধবার দুপুর ১টা ৫৫ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী সৌধে শ্রদ্ধার্ঘ নিবেদন শেষে সেখানে রাখা পরিদর্শন বইতে প্রধানমন্ত্রী একথা লেখেন।

তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর দুপুরে তিনি টুঙ্গিপাড়ায় আসেন। এসময় পরিদর্শন বইতে বঙ্গবন্ধুকন্যা লেখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার নেতৃত্বে আমরা জাতি হিসাবে মর্যাদা পেয়েছি, স্বাধীনতা অর্জন করেছি, তাঁর প্রতি শ্রদ্ধা জানাই। মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানাই। জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাই। আত্মত্যাগকারী মা বোনদের প্রতি শ্রদ্ধা জানাই।

এসময় বঙ্গবন্ধুর উদ্দেশে শেখ হাসিনা লেখেন, পিতা তোমার কাছে আমার প্রতিজ্ঞা, তোমার ত্যাগ বৃথা যেতে দেবো না। তোমার দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে সোনার বাংলা গড়ে তুলবই ইনশাল্লাহ।

এর আগে দুপুর ১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়ায় নামেন। পরে পিতার সমাধী সৌধে পৌঁছে বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন। এসময় উত্তোলন করা হয় জাতীয় ও প্রধানমন্ত্রীর পতাকা। বেজে ওঠে সশস্ত্র বাহিনীর বিউগল। তিন বাহিনীর একটি দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার ও সশস্ত্র সালাম জানায়।

পরে প্রধানমন্ত্রী দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনজাত করেন। এসময় প্রধানমন্ত্রীর পাশে তাঁর ছোট বোন শেখ রেহানা দাঁড়িয়ে ছিলেন। এরপর আওয়ামী লীগ প্রধান হিসাবে শেখ হাসিনা মন্ত্রী পরিষদ ও কেন্দ্রীয় নেতাদের নিয়ে আরো দুটি পুষ্পমাল্য দান করেন। অধিকাংশ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এসময় সেখানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের পুষ্পমাল্যদান শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগ, জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মাল্যদান করেন।

শেষে প্রধানমন্ত্রী তাঁর বোন শেখ রেহানা ও মন্ত্রী সভার সদস্যদের নিয়ে সমাধী সৌধ চত্বরে বঙ্গবন্ধু ভবনে কিছু সময় অপেক্ষা করেন। সেখান থেকে বেলা ৩টায় বের হয়ে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্স উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বেলা ৩টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

প্রধানমন্ত্রীর আগমণকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও টুঙ্গিপাড়ার প্রবেশ মুখে তল্লাশী চালানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here