স্টাফ রিপোর্টার:

 

‘গুসি পিস প্রাইজ ইন্টারন্যাশনাল এওয়ার্ড- ২০১৩’ প্রদান অনুষ্ঠানের সংবাদ প্রচার করতে আজ শনিবার (২৩ নভেম্বর) রাতে ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় যাচ্ছেন ইউনাইটেড নিউজের বার্তা সম্পাদক আ হ ম ফয়সল।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথমবারেরমত গুসি পিস প্রাইজ ইন্টারন্যাশনাল এওয়ার্ড-২০১৩ লাভ করেছেন এনজিও ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র-ডরপ এর প্রতিষ্ঠাতা ও সেক্রেটারী জেনারেল এএইচএম নোমান।

তিনি আগামী ২৭ নভেম্বর ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ‘দারিদ্র্য বিমোচন ও মানবহিতৈষী’ কাজে অবদানের জন্য এওয়ার্ড গ্রহণ করবেন।

উক্ত অনুষ্টানে এ বছর আরো ১৬ জনকে ‘গুসি পিস প্রাইজ ইন্টারন্যাশনাল এওয়ার্ড ২০১৩’ প্রদান করা হবে। তারা হলেন, দর্শণে আলজেরীয়ার প্রফেসর ড. আব্দেল মজিদ এমরানী, বিজ্ঞান ও প্রযুক্তিতে বেলজিয়ামের প্রফেসর ড. রাউয়েল এ ওয়েলার, মানবাধিকার এডভোকেসিতে নাইজেরীয়ার কেথেরীন ডিউপ এটোকী, রাষ্ট্র পরিচালনায় দক্ষতায় ৩ জন এসতুনিয়ার সাবেক রাষ্ট্রপতি আরনল্ড রুতেল, সুদানের সাবেক প্রধানমন্ত্রী আল সাদিগ আবদেল রহমান আল মাহদী, মৌরিসাসের রাষ্ট্রপতি রাজ কেস উর উরিয়েগ, রাষ্ট্র পরিচালনা ও শিক্ষায় রোমানীয়ার সাবেক রাষ্ট্রপতি প্রফেসর ড. ইমিল কনসটানটিন এস কো, স্থাপত্য ও শিক্ষায় ফিলিপাইনের স্থপতি ইউলান্দা ডি রিইস, সমাজসেবা ও মানবহিতৈষী কাজে সৌদিআরবের প্রিন্স বন্দর বিন খালিদ আল ফয়সল আল সৌদ, মানবমুক্তি দর্শণে আমেরিকার ড. গ্লেন টি মার্টিন, বিজ্ঞান দর্শণে রাশিয়ার প্রফেসর ড. ইগোর আই কনড্রশিন, শিল্পকলা ও মানবহিতৈষী কাজে সিরিয়ার মালেক জান্দালী, অর্থনীতি কৌশল গবেষণা ও কূটনীতিতে তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ড. ওরহান গাভেনেন, আন্তর্জাতিক মানবাধিকার ও জনহিতকর কর্মে গাম্বিয়ার ড. আবুবক্কর আব্দুল্লাহ সেনঘোর, সহিত্যে ফ্রান্সের জেরোমী বিন্দে ও স্বদেশী অধিকারে আলজেরীয়ার ফারহাত মেহেন্নী।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here