ফরিদুন্নাহার লাইলীকে এমপি হিসেবে দেখতে চায় লক্ষ্মীপুরবাসী

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে সংরক্ষিত নারী আসনে ফরিদুন্নাহার লাইলীকে এমপি হিসেবে দেখতে চায় লক্ষ্মীপুরবাসী। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এর আগেও লক্ষ্মীপুরে সংরক্ষিত নারী আসনের এমপি ছিলেন। এরই মধ্যে সোসাল মিডিয়ায়সহ সর্বত্র ফরিদুন্নাহার লাইলীকে নিয়ে ব্যাপক ইতিবাচক লেখালেখিসহ আলোচনার ঝড় উঠেছে। সর্বজন স্বীকৃত লাইলীকে একবাক্যে সবাই এমপি হিসেবে দেখতে চান। তার রয়েছে ভদ্রতা, স্বজ্জন, কর্মীবান্ধব ও জনপ্রিয়তার তকমা। এতে সমর্থকরা সংরক্ষিত আসনে তাকে এমপি করার দাবি করছেন।

দলীয় সুত্রে জানাযায়, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর লক্ষ্মীপুর থেকে সংরক্ষিত নারী আসনের এমপি নির্বাচিত হন। তখন লক্ষ্মীপুরের এই ৪টি আসনে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়। আওয়ামীলীগ ক্ষমতায় থাকলেও এখানে এমপি ছিল বিএনপির। তখন নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের দৌঁড় গোড়ায় আওয়ামীলীগ সরকারে উন্নয়ন কর্মকান্ডের সুফল পৌঁছে দেন ফরিদুন্নাহার লাইলী।

জেলার রামগতি-কমলনগরের নদী ভাঙ্গন রোধে ব্যাপক ভূমিকা পালন করেন তিনি। কর্মী বান্ধব এই নেত্রী সব সময় ছিলেন নেতা-কর্মীদের পাশে। তাদের সুখে দুঃখে তিনি ছায়ার মতো কাছে থেকেছেন। ২০১৪ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে তিনি সরকারের কোন দায়িত্বে না থাকলেও দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসেন। তাকে দলের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক করা হয়। সারা দেশের ন্যায় লক্ষ্মীপুরেও তিনি দলের নেতা-কর্মীদের নিয়ে আওয়ামীলীগসহ সহযোগী সংগঠন গুলোকে সু-সংগঠিত করেন।

সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনে দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এ জন্য দীর্ঘদিন থেকে এই আসনসহ জেলার ৪টি আসনে নেতা-কর্মীদের নিয়ে নৌকার বিজয়ের জন্য কাজ করেছেন। পরে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন। নির্বাচনের সময় প্রথমে তাকে দলের নির্বাচন পরিচালনা উপ-কমিটির সদস্য সচিব করা হয়।

পরে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা তাকে চট্টগ্রাম বিভাগের নির্বাচন পরিচালনা কো-অডিনেটরের দায়িত্ব দেন। দায়িত্ব পেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে লক্ষ্মীপুরের ৪টি আসনসহ বিভিন্ন এলাকায় নেতা-কর্মীদের নিয়ে প্রচারণায় মাঠ দাঁপিয়ে বেড়ান তিনি।

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, ফরিদুন্নাহার লাইলী আমাদের লক্ষ্মীপুরবাসীর নয়ন-মনি, সুশিক্ষিতা, আধুনিকা, মেধাবী, এক কথায় অনন্যা তিনি। যোগ্যতম এই মানবীকে আমরা আবারও সংসদে দেখতে চাই। লায়লী আপার মতো একজন যোগ্য মানুষ সংসদে থাকবেন এটা আমাদের লক্ষ্মীপুরবাসীর প্রত্যাশা।

এ ব্যাপারে ফরিদুন্নাহার লাইলী বলেন, আমি ছাত্র জীবন থেকে আওয়ামীলীগের সক্রীয় রাজনীতি করে আসছি। আমি একজন সক্রীয় মুক্তিযোদ্ধা ছিলাম। লক্ষ্মীপুরে সংরক্ষিত নারী এমপি হিসেবে ইতোমধ্যে দায়িত্ব পালন করেছি। তাছাড়া একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুরসহ সারাদেশে নৌকার বিজয়ের জন্য কাজ করেছি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনে করেন আমাকে দিয়ে এই এলাকার মানুষের জন্য কাজ করাবেন, তাহলে আমি জনগণের সেবা করার জন্য প্রস্তুত আছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here