জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “করোনা জয়ী পুলিশের প্লাজমায় বাঁচুক অন্যের জীবন, জাগ্রত মানবতায় দৃঢ় হউক পুলিশ জনতার বন্ধন” এই প্রতিপাদ্যকে ধারণ করে লক্ষ্মীপুর জেলা পুলিশের ১৬ করোনাজয়ী সদস্য প্লাজমা দিতে ঢাকায় গিয়েছেন।

মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ লাইনস থেকে পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামানের নির্দেশে পুলিশ সদস্যরা ঢাকার উদ্যেশে যাত্রা করেন।

পুলিশ সূত্রে জানায় যায়, এ পর্যন্ত জেলা পুলিশের ৮৭ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। এর মধ্যে সুস’ হয়েছেন ৮০ জন সদস্য। এই সুস’ হওয়াদের মধ্যে ১৬ জনকে ঢাকায় পাঠানো হয়েছে প্লাজমা ডোনেট করতে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর লক্ষ্মীপুরে পুলিশ শুধু মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতামূলক কর্মকান্ডই পরিচালনা করেনি, তারা কর্মহীন হয়ে পড়া মানুষকে খাদ্য সহয়তা, করোনা আক্রান্তদের চিকিৎসা, খাদ্য সহায়তা, হাসপাতালে পৌঁছে দেয়া, লাশ দাফন ও সৎকারসহ নানাবিধ মানবিক কাজের মাধ্যমে মানুষের পাশে থেকেছেন।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দেশে করোনাযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই লক্ষ্মীপুর জেলা পুলিশের প্রত্যেকটি সদস্য সম্মুখযোদ্ধা হিসেবে মাঠে কাজ করেছেন। যে কারণে আমাদের আক্রান্তের হার বেশি। আমরা এ দুর্যোগের সময়ে মানুষের পাশে মানবিক হয়ে কাজ করতে চাই। এজন্যই করোনাজয়ী ১৬ পুলিশ সদস্য স্বেচ্ছায় করোনায় আক্রান্ত অন্য রোগীদের সুস’ করতে প্লাজমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জেলা পুলিশের পক্ষ থেকে তাদের রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here