রাকিব মোসাব্বিরস্টাফ রিপোর্টার :: সময়ের আলোচিত সংগীত শিল্পী ও সংগীত পরিচালক রাকিব মোসাব্বির। ২০০৭ সাল থেকে  একের পর এক হিট গান দিয়ে যাচ্ছেন। সামনে মুক্তি পাচ্ছে তার সংগীত পরিচালনায় বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজিত নতুন দুইটি অ্যালবাম “প্রিয়তমা” ও “মন যে দেওয়ানা”।

“প্রিয়তমা” অ্যালবামে গান লিখেছেন- মেহেদি মহসিন, রাকিব মোসাব্বির ও কলকাতার অধ্যায়ন ধারা এবং “মন যে দেওয়ানা” অ্যালবামে গান লিখেছেন- রেজাউর রহমান রিজভী ও রাকিব মোসাব্বির ।

এই দুইটি অ্যালবামে গান গেয়েছেন রাকিব মোসাব্বিরসহ দুই বাংলার নতুন প্রজন্মের শিল্পীরা।এছাড়া দুইটি আ্যলবামেই থাকছে নতুন সঙ্গীত আয়োজনে একটি করে রবীবন্দ্রস্ংগীত ও রাধারমন ও লালনের।

নতুন অ্যালবাম নিয়ে রাকিব মোসাব্বির জানান, “প্রিয়তমা” অ্যালবামেটি মুক্তি পাবে নতুন একটি অডিও প্রযোজনা স্ংস্থা থেকে এবং “মন যে দেওয়ানা” আ্যলবামটি মুক্তি পাবে তার নিজস্ব অডিও প্রযোজনা স্ংস্থা “টোন ফেয়ার” থেকে।

ইতিমধ্যে রাকিব প্রতিষ্ঠা করেছেন “আরএম মিউজিক ফ্যাক্টরি” নামক নিজস্ব মিউজিক স্টুডিও যেখানে ভারত এবং বাংলাদেশের নতুন প্রজন্মের শিল্পী, সুরকার ও গীতিকাররা এক যোগে কাজ করছে। প্রতিষ্ঠা করেছেন “আরএম এন্টারটেইনমেন্ট” নামক ভিজ্যুয়াল প্রোডাকশন, যেখান থেকে ইতিমধ্যে ভারত ও বাংলাদেশে এক যোগে মিউজিক ভিডিওর কাজ শুরু করেছেন। এছাড়া “টোন ফেয়ার” নামে তার একটি ডিজিটাল অডিও প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। টোন ফেয়ার থেকে ইতিমধ্যে প্রকাশ পেয়েছে অনলাইন ডিজিটাল ডিস্ট্রিবিউশন এবং মোবাইল কন্টেইনে-“রামু মিক্স”, “সাজনা” ও “মন পাখি” এলবামগুলো।

রাকিব অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যাপারে বলেন- আমি আসলে টোন ফেয়ার প্রতিষ্ঠা করেছি নিজের পছন্দের কিছু গান নিজের মত মার্কেটিং ও পাবলিসিটি করতে। পাশিপাশি অন্যন্যা প্রযোজনা প্রতিষ্ঠানের সাথেও আমি নিয়মিত কাজ করবো। কারণ একজন সংগীত পরিচালক হিসেবে সকলেই আমার সাথে কাজ করার অধিকার রাখে। তাই যে কোন শিল্পী, সুরকার, গীতিকার কিংবা যে কোন অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে আমার কাজ করতে কোন দ্বিধা নেই। মূলত সংগীত নিয়ে আমি সবার সাথেই কাজ করতে চাই।

উল্লেখ্য, রাকিব মোসাব্বির এই পর্যন্ত প্রায় পনে ২০০ গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন। অডিও বাজারের নামকরা অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে রয়েছে তার প্রায় ১৫টির উপরে এলবাম। তার সঙ্গীতে শ্রোতাপ্রিয় গান রয়েছে প্রায় অসংখ্য।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here