প্রতিভাবান প্রতিবন্ধীর পাশে দাড়ালো সেনাবাহিনীআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: এসএসসি পাস শারিরীক প্রতিবন্ধী বোধিপ্রিয় চাকমার পাশে দাড়িয়েছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন। মঙ্গলবার দুপুর ১২টায় বোধিপ্রিয়’র হাতে এক কালীন নগদ অর্থ তুলে দেন।

প্রতিভাবান এই ডাব বিক্রেতা বোধিপ্রিয় চাকমাকে এককালীন আর্থিক সহায়তা প্রদানসহ উচ্চ শিক্ষার সর্ম্পূণ দায়িত্ব ভার গ্রহণ করেন-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মীর মুশফিকুর রহমান এসইউপি,পিএসসি।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জি-২) মুজাহিদুল ইসলাম ও ১৪ বেঙ্গলের উপঅধিনায়ক মেজর শুভ ইসলাম।

খাগড়াছড়ি সদর জোনের আওতাধীন পানছড়ি সাব জোনের অধিনস্থ মডেল উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল ইলেকট্রি বিভাগ থেকে বোধপ্রিয় জিপিএ ৪.০৭ পেয়ে প্রতিবন্ধী এই যুবক আলোড়ন সৃষ্টি করে। সে পানছড়ির ৫নং উল্টাছড়ি ইউনিয়নের সুতাকর্ম্মাপাড়া গ্রামের মৃত সুকুমার চাকমা ও বিনা চাকমার ছেলে।

বোধিপ্রিয় চাকমা শারিরীক প্রতিবন্ধী হয়ে অক্ষমতার স্থলে সফতা অর্জন করে সকলের মধ্যে সাড়া ফেলে। বিষয়টি দৃষ্টি গোচর হয় খাগড়াছড়ি সেনা রিজিয়নের। ফলে তার বড় হওয়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে তার পাশে দাড়িয়ে সকল ব্যয় বহনসহ তার লক্ষ অর্জনে প্রতিশ্রুতি দেন রিজিয়ন কমান্ডার।

পাহাড়ে হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে দাড়ানো পার্বত্যাঞ্চলে সেনাবাহিনীর নতুন কিছু নয়। পার্বত্য চট্টগ্রামের পাহাড়ী এ জনপদে মানুষের নিরাপত্তা, আত্মসামাজিক সমৃদ্ধি, জীবনমান উন্নয়নে পাহাড়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনা বাহিনী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here