এই জাগতিক পৃথিবীতে সৃষ্টিকর্তার অনেক অলৌকিক কান্ড, ঘটনা ও প্রকৃতির লীলা খেলা চলে আসছে বহু বছর ধরে। প্রকৃতির এমনই এক আর্শ্বচর্য্য ঘটনা ঘটেছে জামালপুরের বকশীগঞ্জের মেরম্নরচর এলাকায়।

এখানে এক ব্যক্তির বৃক্ষের বাগানে একটি গাছের গোড়ায় বের হয়েছে ঠিক দেখতে মানুষের হাতের মত একটি হাত। এই হাতের ধোয়া পানি খেলে সব রোগ ভাল হয় ! এমন গুজবে উপজেলার মেরম্নরচর ইউনিয়নের আবুলপাড়া গ্রামে ছুটছে প্রতিদিন হাজারো মানুষ।

সরেজমিনে  দেখা যায়, উপজেলার মেরম্নরচর ইউনিয়নে আবুলপাড়া গ্রামে আক্তার হোসেনের ইউক্যালিপ্টাস বাগানে ১টি গাছের গোড়া থেকে অবিকল মানুষের হাতের মত হাত বের হয়েছে। বিষয়টি প্রথমে গাছের মালিকের নজরে আসে। পরে এ সংবাদ দ্রম্নত চারিদিকে ছড়িয়ে পড়লে শত শত উৎসুক মানুষের ভীড় জমে সেখানে।

গাছের মালিক আক্তার হোসেন জানায়, গত ২৮ নভেন্বর সোমবার তিনি গাছের গোড়ায় মানুষের হাতে মত এক বস্তুু দেখতে পান। পরে তিনি বিষয়টি প্রতিবেশীদের জানায়। ক্রমান্বয় পুরো এলাকায় খবরটি ছড়িয়ে পড়লে মহা কান্ড ঘটে যায়।

‘গাছের গোড়ায় মানুষের হাত, এটাকে পুঁজি করে লাল কাপড় বিছিয়ে ব্যবসায় নেমে পড়েছে স্থানীয় সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। এই হাত ধোয়া পানি খেলে সব রোগ ভাল হয় এ সংবাদ প্রচার করে তারা সেখানে রমরমা বাণিজ্য শুরম্ন করছেন। গাছ থেকে বের হওয়া হাতের পানি বিভিন্ন দামে বিক্রি হচ্ছে। মোবাইলে ছবি তুলতে হলে মোবাইল মালিককে দিতে হচ্ছে ৫ টাকা।

খবর পেয়ে  শুক্রবার বকশীগঞ্জ থানা পুলিশ পানি বিক্রি বন্ধ করে দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবেদ আলী জানান, গাছের কান্ড থেকে এক ধরনে ছত্রাক জাতীয় কিছু বের হতে পারে। তবে এর ধোয়া পানি খেলে রোগ ভালো হবে এটা সম্পূর্ন ভ্রান্তধারনা।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ছাইদুর রহমান/জামালপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here