রবীন্দ্র সংগীত শিল্পি পৌলমী গাঙুলী আ হ ম ফয়সল :: শেকড়ের টানে কলকাতার জনপ্রিয় রবীন্দ্র সংগীত শিল্পি পৌলমী গাঙুলী আজ রবিবার (৩০ নভেম্বর) সকালে আকাশ পথে ঢাকা এসেছেন।

পৌলমী গাঙুলীর বাবা স্বর্গীয় কমল গাঙুলী বাংলাদেশের ময়মনসিংহে জন্মগ্রহণ করেন।১৯৬৪ সালে তার বাবা কলকাতায় চলে যান। পৌলমী এখন স্বামী সংসার নিয়ে কলকাতাতেই অবস্থান করছেন।

ঢাকায় এসে পৌলমী গাঙুলী ইউনাইটেড নিউজকে জানান, বাংলাদেশের মানুষের অকৃত্তিম ভালোবাসা আমাকে বার বার টানে। তাদের ভালোবাসাতেই আবারও আসলাম। আমার বাবার জন্মস্থান এই বাংলাদেশে তাই এটা আমারও দেশ। বাংলাদেশে আমার অনেক বন্ধু রয়েছে। তাদের সাথে নিয়মিত যোগাযোগ হয়। তাদেরকে দেখতেই মূলত এবার আসলাম।

রবীন্দ্র সংগীত শিল্পি পৌলমী গাঙুলী গান বিষয়ে পৌলমী গাঙুলী বলেন, তিন বছর বয়সে বাবার কাছ থেকে প্রথম গান শিখেছি। পরবর্তীতে ২০১১ সালে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে রবীন্দ্র সংগীতের ওপর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করি। আমার অধিকাংশ গানই ইউটিউবে দেয়া আছে। এখন শ্রোতারা বিশ্বের যে কোন স্থানে বসেই ইউটিউবের মাধ্যমে গান শুনতে পারছেন। বিশেষ করে ইউটিউবে আমার গানের ৬০ ভাগ শ্রোতা বাংলাদেশের।

পৌলমী গাঙুলী এ নিয়ে বাংলাদেশে দ্বিতীয় বার আসলেন। আগমী বুধবার (৩ ডিসেম্বর) তার দেশে ফিরে যাবার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here