পাবনার সুজানগরে এক প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ১২ জন ছাত্রী অজ্ঞাত রোগে অসুস্থ হয়ে পড়েছে। স্কুল চলাকালীন তারা একে একে জ্ঞান হারিয়ে অসুস্থ হয়ে পড়ে বলে স্কুল কতৃপক্ষ জানিয়েছে।

জানাগেছে, বুধবার দুপুর ১ টার দিকে উপজেলার ক্রোড়দুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিফিন চলছিল। টিফিনের পর ৫ম শ্রেণীর ছাত্রীরা ক্লাসে ফিরে এলে প্রথমে ২ জন ছাত্রী অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। এরপর একে একে শারমিন, নার্গিস, হাসি, সুমী, স্বপ্না, জেসমিন আসমা, নাসরিন, শিলাসহ ওই শ্রেণীর ১২ জন ছাত্রী অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রতিমা রাণী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাৎক্ষণিকভাবে অসুস্থদের মাথায় পানি ঢেলে প্রাথমিক চিকিৎসা শেষে স্থানীয়দের সহায়তায় অসুস্থদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়। বিষয়টি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিরাজুম মুনিরা বলেন, খবর পেয়ে আমি স্কুলে ছুটে যাই এবং অসুস্থ ছাত্রীদের খোঁজ খবর নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম নুরুল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়ে অসুস্থ ছাত্রীদের সঙ্গে কথা বলেছি। তারা কিছু বলতে পারেনি।

তিনি আরো বলেন, চিকিৎসকের সঙ্গে আলাপ করে জানা গেছে, এ রোগের নাম ‘হ্যালোসিনেশন’। এটা একটা মানসিক সমস্যা। ভয় পাওয়া থেকে ছাত্রীরা অসুস্থ হতে পারে। এ নিয়ে আতঙ্কিত না হওয়ার জন্য অভিভাবকদের বলা হয়েছে। এদিকে, এ ঘটনার পর বিকেল ৩টার দিকে বুধবারের জন্য স্কুল ছুটি দেওয়া হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কলিট তালুকদার/পাবনা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here