পুলিশ সদস্যকে শারীরিকভাবে লাঞ্চিত করার অপরাধে পুলিশ ৩ ব্যাবসায়ীকে গ্রেফতার করেছে। তুচ্ছ বিষয় নিয়ে রোববার রাতে বিশ্বজিৎ কুমার (২৮) নামে পুলিশের গোয়েন্দা বিভাগের এক সদস্যকে লাঞ্ছিত করে পাবনা হোসিয়ারি মালিক সমিতির এক নেতা ও তার শ্যালক। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে  রোববার রাতে হোসিয়ারি মালিক সমিতির নেতৃবৃন্দ মিছিল করা চেষ্টা করলে পুলিশ তাতে লাঠি র্চাজ করে। পুলিশের লাঠি চার্জে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থী আহত হয়। প্রতিবাদে রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাবনা সদর থানা ঘেড়াও করে এবং গতকাল সোমবার দুপুরে শিক্ষার্থীরা পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ  করে।

পাবনা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ জানান, আনোয়ার হোসেন ও তার শ্যালক নয়ন হোসেন রোববার রাতে মোটর সাইকেল শহরের আব্দুল হামিদ সড়কে দাঁড়ানোর সময় ডিবি পুলিশের গাড়ি চালক বিশ্বজিৎ কুমারের শরীরে ধাক্কা দেয়। এর প্রতিবাদ জানালে আনোয়ার ও নয়ন বিশ্বজিতের ওপর চড়াও হয়ে তাকে মারপিট করে। এ সময় বিশ্বজিৎ নিজেকে ডিবি পুলিশ সদস্য বলে পরিচয় দিলেও তারা শোনেনি। খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল এআর কর্নারে অভিযান চালিয়ে আনোয়ার ও নয়নকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা আনোয়ার (৪৫) পাবনা হোসিয়ারি মালিক সমিতির সভাপতি ও পাবনা পৌর এলাকার রাধানগর মহল্লার বাসিন্দা তার শ্যালক নয়ন হোসেন (২৮) একই মহল্লার বাসিন্ধা।

আনোয়ার ও নয়নকে আটকের প্রতিবাদে রাত ৯টার দিকে হোসিয়ারি ব্যবসায়ীরা জড়ো হয়ে মিছিল বের করার চেষ্টা করলে সদর থানা পুলিশ ও ডিবি পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় উশৃংখল আচরনের অপরাধে এ আর কর্নার মার্কেট ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম হীরাকে গ্রেফতার করে। এদিকে পুলিশের লাঠি চার্জের সময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থী আহত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাতেই পাবনা সদর থানা ঘেরাও করে। এসময় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শিক্ষার্থীদের নিকট এই অনাকাংখিত ঘটনার জন্য দু:খ প্রকাশ করলে শিক্ষার্থীরা থানা ঘেরাও কর্মসূচী প্রত্যাহার করে নেয়।

এই ঘটনাকে কেন্দ্র করে  সোমবার দুপুরে আবারো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এ সময় পাবনা-ঢাকা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত উদ্দিন জানান, রোববার রাত ১১ টার দিকে লাঞ্ছিত ডিবি পুলিশ সদস্য বিশ্বজিৎ কুমার বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত তিনজনকে  সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহত করার ব্যাপারে তিনি বলেন, হোসিয়ারি মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেনসহ তিনজন কে গ্রেফতারের প্রতিবাদে সন্ধা ৭ টার দিকে হোসিয়ারী ব্যাবসায়ীরা মিছিল করার চেষ্টা করছিল। সে সময় তাদের লাঠিচার্জ করা হয়। এ সময় অনাকাংখিত ভাবে দুই ছাত্র আহত হয়। এ জন্য রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামানসহ কিছু ছাত্ররা থানায় এসেছিল। তখন এই ঘটনার জন্য আমাদের পক্ষ থেকে দু:খ প্রকাশ করা হয়েছে। সেখানে আবারো আন্দোলনের কোন অর্থ নেই।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কলিট তালুকদার/পাবনা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here