কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি

পাবনার ফরিদপুর উপজেলায় শুক্রবার বিজয় দিবসের অনুষ্ঠানে স্কুলছাত্রীকে উত্যক্ত করা নিয়ে পুলিশের সাথে ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতাদের মধ্যে সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষের পর বিজয় দিবসের সকল কর্মসূচী বন্ধ ঘোষনা করে উপজেলা প্রশাসন।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, উপজেলার বনওয়ারীনগর মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকাল থেকে বিজয় দিবসের অনুষ্ঠান চলছিলো। বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম কুদ্দুসের ছেলে ছাত্রলীগ নেতা রাতুল হোসেন তার সহযোগীদের নিয়ে অনুষ্ঠান স’লে এসে সেখানে থাকা কয়েক স্কুলছাত্রীকে উত্যক্ত করে।

এসময় কর্তব্যরত পুলিশ সদস্যরা এর প্রতিবাদ করলে ছাত্রলীগ নেতা কর্মীরা পুলিশের উপর চড়াও হয়। পুলিশ পরিসি’তি স্বাভাবিক করতে ছাত্রলীগ নেতা কর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। ছেলেও ওপর পুলিশের লাঠিচার্জের কথা শুনে রাতুলের পিতা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম কুদ্দুস ক্ষিপ্ত হয়ে তার সমর্থকদের নিয়ে পুলিশের উপর হামলা চালালে সংঘর্ষ বাঁধে যায়। সংঘর্ষে ফরিদপুর থানার ওসি আব্দুল হামিদ, এসআই মোজাহরুল ইসলাম, এসআই জাকারিয়া হোসেন, কনষ্টেবল রবিউল ইসলাম ও থানা আনছার কমান্ডার জামিন উদ্দিনসহ অন্তত: ১৫ জন আহত হয়। সংঘর্ষের পর উপজেলা প্রশাসন বিজয় দিবসের সকল কর্মসূচী বন্ধ ঘোষনা করেন।

ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিসি’তি নিয়ন্ত্রণ করতে গিয়ে হামলাকারীদের নিক্ষিপ্ত ইট-পাটকেলে আমরা সামান্য আহত হয়েছি। এটা তেমন কিছু নয়। পরিসি’তি এখন শান্ত।

তিনি আরো জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়নি এমনকি কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
এ বিষয়ে কথা বলার জন্য ফরিদপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম কুদ্দুসের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
ফরিদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খলিলুর রহমানের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একটি জরুরী মিটিং-এ আছি। পরে কথা বলবো।
ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডিএম আতিকুর রহমানের মুঠো ফোনে বারবার যোগাযোগের চেষ্ঠা করে তাকে পাওয়া যায়নি।
অপর একটি বিশ্বস্ত সূত্র দুপুর আড়াইটার দিকে জানায়, সৃষ্ট ঘটনা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে উভয় পক্ষের মধ্যে সমঝোতা বৈঠক চলছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here